ক্যালিফোর্নিয়া থেকে প্রদীপ মিত্র :: সংবাদ প্রবাহ টিভি ডট কম :: ৭ই,জানুয়ারী ::  যুক্তরাষ্ট্রের কংগ্রেসের ক্যাপিটল ভবনে হামলা-সংঘাত-সংঘর্ষের ঘটনার চার ব্যক্তি নিহত হয়েছেন। ওয়াশিংটন ডিসি পুলিশের সূত্র উধৃত করে  দিয়ে বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে এ ঘটনার পর রাজধানী ওয়াশিংটন ডিসিতে কারফিউ জারি করা হয়েছে।

ওয়াশিংটন ডিসি পুলিশ জানায়, ক্যাপিটল ভবনে হামলার ঘটনার চারজন নিহত হয়েছেন। একজন নিহত হয়েছেন পুলিশের গুলিতে। অন্য তিনজনের মৃত্যু হয়েছে হাসপাতালে।

ক্যাপিটল ভবন ঘিরে হামলা-সংঘাত-সংঘর্ষ চলাকালে যিনি  নিহত হয়েছেন, তিনি একজন নারী। সূত্রের খবর ওই নারী ক্যাপিটল ভবনের ভেতরেই নিহত হন। সংবাদমাধ্যমের খবর  ওই নারী মার্কিন বিমানবাহিনীর এক প্রাক্তন কর্মকর্তা । সান দিয়াগোর বাসিন্দা ওই নারীর নাম অ্যাশলি ব্যাবিট।

ওয়াশিংটন ডিসি পুলিশ জানায়, তারা ৫২ জনের বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্য ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে কারফিউ ভঙ্গের অভিযোগে। গতকাল বুধবার ট্রাম্পের শত শত উগ্র সমর্থক ক্যাপিটল ভবনের বাইরে এবং কম্পাউন্ডের ভেতরেও  হামলা চালায়। জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে প্রত্যাইত করার জন্য কংগ্রেসের যৌথ অধিবেশন চলছিল। নির্বাচনে ট্রাম্পের পরাজিত হওয়ার ফল পাল্টে দেওয়ার লক্ষ্যে এই হামলা চালানো হয়।

ক্যাপিটল ভবনে হামলা-সংঘর্ষের ঘটনায় অভূতপূর্ব বিশৃঙ্খল পরিস্থিতির মুখে একপর্যায়ে কংগ্রেসের যৌথ অধিবেশন স্থগিত করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পর