অগ্নি নির্বাপন ব্যবস্থা খতিয়ে দেখতে গঙ্গাসাগরে দমকল মন্ত্রী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: মঙ্গলবার ২,জানুয়ারি :: অপেক্ষার আর মাত্র কয়েকটা    দিন । কয়েকদিন পরেই শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা ২০২৪। গঙ্গাসাগর মেলার কথা মাথায় রেখে চলছে জোর কদমে প্রস্তুতি ইতিমধ্যেই ভিন রাজ্য থেকে পুণ্যার্থীরা এসে ভিড় জমাতে শুরু করেছে গঙ্গাসাগরে।

আসন্ন গঙ্গাসাগর মেলার আগে মেলার কাজের অগ্রগতি সহ অগ্নি নির্বাপন ব্যাবস্থার কাজ খতিয়ে দেখতে মঙ্গলবার দক্ষিণ চব্বিশ পরগনার গঙ্গাসাগর মেলা প্রাঙ্গনে এসে হাজির হন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু।সঙ্গে উপস্থিত ছিলেন প্রশাসনের একাধিক অধিকর্তারা। গঙ্গাসাগরের মেলার উপলক্ষে যে অস্থায়ী ঘাট গুলো তৈরি হয়েছে তা তিনি খতিয়ে দেখেন।

এর পাশাপাশি কপিলমুনি চত্বর ও মেলা মাঠ পরিদর্শন করেন। মূলত এবারে অন্যান্য বছরের তুলনায় পুন্যার্থীর সংখ্যা অনেকটাই বেশি হতে পারে এমনটাই মনে করছে জেলা প্রশাসনের আধিকারিকেরা। পুণ্যার্থীদের যাতে কোনরকম অসুবিধা না হয় সেদিকে বিশেষ নজর দিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে গঙ্গাসাগর মেলাতে কোনো রকম খামতি রাখছে না।

অপ্রীতিকর ঘটনা এড়াতে সদা প্রস্তুত দমকল বিভাগ। মেলা চত্বরে আগুন লাগার ঘটনা থেকে বাঁচতে বিশেষ ব্যবস্থা নিয়েছে রাজ্যের দমকল বিভাগ। মেলার সময় প্রকাশ্য খোলা মাঠে কোন প্রকার রান্না করা যাবে না। এমন কি হোগলার ঘরেও রান্না করা যাবে না। সেই বিষয়ের দিকে গুরুত্ব দেওয়া হচ্ছে, ঠিক তেমনি যদি এ বছর গঙ্গাসাগরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে তাহলে প্রস্তুত রয়েছে দমকল বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + eight =