অত্যাধুনিক আলট্রাসনিক স্মার্ট হ্যাট তৈরী করলেন নদীয়ার শিক্ষক

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদীয়া :: সোমবার ১৭,জুন :: নদিয়ার হাঁসখালি থানার বগুলার শুভময় বিশ্বাস পেশায় স্কুল শিক্ষক। পাশাপাশি সৌরশক্তিকে কাজে লাগিয়ে বিভিন্ন উপকরণ তৈরি করে এর আগেও তাক লাগিয়ে দিয়েছেন শুভময় ।

ইতিমধ্যেই তার বিভিন্ন কর্মকাণ্ড সাড়া ফেলে দিয়েছে । এবারে তিনি আবিষ্কার করেছেন অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন স্মার্ট হ্যাট, এই টুপির ব্যবহারের পাঁচটি দিক রয়েছে একদিকে প্রচন্ড গরম থেকে রেহাই পেতে লাগানো হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন কুলিং পাখা তা থেকে তিনি ঠান্ডা বাতাস অনুভব করবেন।

অন্যদিকে রাতে আলো ব্যবহার করবার জন্য অতিরিক্ত উজ্জ্বল আলো যা কিনা অনেক দূর পর্যন্ত দেখা যাবে। বিনোদনের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে গান শোনার জন্য মাইক্রোচিপ। পাশাপাশি এক মিটারের মধ্যে যদি কোন পোকামাকড় চলে আসে আল্ট্রাসনিক তরঙ্গের মাধ্যমে কাছে ঘেষতে পারবে না।

পাশাপাশি রেডিও ওয়েব ফ্রিকুয়েন্সির মাধ্যমে দুই থেকে তিন কিলোমিটার পর্যন্ত দূরত্বে থাকা অবস্থায় বাড়ির সাথে কথা বলার সুযোগ রয়েছে। তার এই প্রযুক্তি তৈরি করতে সময় লেগেছে প্রায় একমাস । তবে এখনো পর্যন্ত বাজারে আসেনি, শুধুমাত্র পরীক্ষামূলকভাবে বানানো হয়েছে। ভবিষ্যতে সরকারি মাধ্যম দিয়ে কৃষকদের হাতে পৌঁছে দেওয়ার ভাবনা অত্যন্ত সুলভ মূল্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =