অনিয়মিত মিড ডে মিলসহ একাধিক অভিযোগের ভিত্তিতে স্কুল শিক্ষকদের তালা বন্ধ করল গ্রামবাসী।

কুমার  মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১৪ই, এপ্রিল :: অনিয়মিত মিড ডে মিলসহ একাধিক অভিযোগের ভিত্তিতে স্কুল শিক্ষকদের তালা বন্ধ করল গ্রামবাসী। অনুপস্থিত প্রধান শিক্ষিকা। প্রধান শিক্ষিকার বিরুদ্ধে একাধিক অভিযোগ। শাসক দলের নাম করে গ্রামবাসীদের হুমকি দেওয়ার অভিযোগ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

আজ দুপুরে এই ঘটনায় উত্তাল হয়ে উঠলো হরিশ্চন্দ্রপুর দু’নম্বর ব্লক এলাকার মীরপাড়া তাঁতীপাড়া প্রাথমিক বিদ্যালয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিন ধরেই মিরপাড়া তাতিপাড়া বিদ্যালয় মিড ডে মিলে অনিয়ম চলছে। নিয়মিত মিড ডে মিল রান্না হয় না। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মঞ্জু সাহার বাড়িতে মিড ডে মিল রান্না করা হয়। স্কুলে পানীয় জলের কোন উৎস নেই। শিক্ষক শিক্ষিকা বা ছাত্র-ছাত্রীদের জন্য কোন আলাদা টয়লেট নেই।

পাশের ফুলহর নদীতে গিয়ে খাবার থালা-বাসন ধুতে হয় ছাত্র-ছাত্রীদের। এই বিষয়ে প্রধান শিক্ষিকা মঞ্জু সাহাকে গ্রামবাসীরা অভিযোগ করলে মঞ্জু সাহা নিজেকে তৃণমূলের প্রভাবশালী নেতা বলে উল্টে গ্রামবাসীদেরই হুমকি দিয়েছে বলে অভিযোগ। জানা গিয়েছে মঞ্জু সাহা ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের মেম্বার।

এদিকে এই সমস্ত অভিযোগ তুলে আজ গ্রামবাসী স্কুলে উপস্থিত শিক্ষকদের অফিস ঘরে তালা বন্দী করে দেয়। যদিও মঞ্জু সাহা আজও স্কুলে অনুপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − seven =