অন্ডাল :- চোরের উপদ্রবে তঠস্থ খনি অঞ্চলের মানুষ। চুরির কিনারা করতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকেও।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: অন্ডাল :: সোমবার ১৪,অক্টোবর :: চোরের উপদ্রবে তঠস্থ খনি অঞ্চলের মানুষ। চুরির কিনারা করতে হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকেও। চলতি মাসে এই পাণ্ডবেশ্বরের তিলাবনী কোলিয়ারিতে সশস্ত্র একদল দুষ্কৃতী কোলিয়ারির নিরাপত্তা রক্ষীদের একটা ঘরে বন্ধ করে লুটপাট চালায়।

যদিও ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করে পাণ্ডবেশ্বর থানার পুলিশ। ঠিক কয়েকদিনের মধ্যেই এবার ফের অন্ডালের কাজোড়া এরিয়ার পড়াশকোল ইস্ট কোলিয়ারির গোডাউনে চুরির ঘটনা ঘটলো। জানা যায় সোমবার গভীর রাত্রে কোলিয়ারির গোডাউনের এসবেস্টারের ছাদ ফুটো করে গোডাউন থেকে এস ডি এল এর দামি যন্ত্রাংশ ছাড়াও চুরি গেছে বেশ কয়েকটি দামী পাম্প।

সূত্র মারফত জানা যায় রাত্রে এই ঘটনা তদন্তে আসে অন্ডাল থানার পুলিশ। কিন্তু বারবার এইভাবে কোলিয়ারিতে চুরির ঘটনায় আতঙ্কিত খনি শ্রমিকরা। কেন্দ্রীয় সংস্থা ইসিএল এর কোলিয়ারী গুলির সম্পদ রক্ষণাবেক্ষণের দায়িত্ব রয়েছে সিআইএসএফের হাতে, এছাড়াও কোলিয়ারিতে কর্মরত থাকে বেশ কিছু বেসরকারি নিরাপত্তারক্ষী সহ ইসিএলেরও নিরাপত্তা রক্ষীরা। নিরাপত্তা রক্ষিত থাকা সত্ত্বেও কেন বারবার কোলিয়ারিতে চুরির ঘটনা ঘটছে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =