অপরাধ হতেই পারে, পুলিশ সতর্ক থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে, ‘ হাওড়া পুলিশ কমিশিনারেটের মধ্যে সংঘটিত অপরাধ প্রসঙ্গে প্রবীণ ত্রিপাঠি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: শনিবার ২,সেপ্টেম্বর :: শুক্রবার হাওড়া পুলিশ কমিশনারেটের অধীনে ‘তেজস্বিনী ‘ কর্মসূচিতে এসে পুলিশের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন হাওড়া পুলিশ কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠি। তিনি বলেন,’ সম্প্রতি দক্ষিণ হাওড়া এলাকার মধ্যে সংগঠিত অপরাধমূলক কাজের বিরুদ্ধে পুলিশ দ্রুত ব্যবস্থা নিয়েছে।

ডোমজুড়ের যে হত্যাকান্ড হয় তার তদন্ত দ্রুততার সঙ্গে সম্পন্ন করা ও অপরাধে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র উদ্ধার করা সম্ভব হয়েছে। এছাড়াও আরো কয়েকটি অস্ত্র উদ্ধারের কাজও পুলিশ আধিকারিকরা যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছেন।

‘ এছাড়াও শুক্রবার পুলিশ দিবসের অনুষ্ঠানে ‘তেজস্বিনী’ অনুষ্ঠান প্রসঙ্গে তিনি বলেন,’ বাচ্ছাদের মধ্যে এই প্রশিক্ষণকে কেন্দ্র করে যথেষ্ট উৎসাহ রয়েছে। দশদিনের প্রশিক্ষণে বড় পরিবর্তন না হলেও বাচ্ছাদের মানসিক দৃঢ়তা ও শারীরিক সক্ষমতা বাড়লে আমরা ফের তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারবো।

‘ এছাড়াও তিনি জানান কোথাও অবৈধ অস্ত্রের চোরাচালান বাড়লেও সেখানে পুলিশের তৎপরতা ও নিজস্ব নেটওর্য়াক ঠিক থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুবিধা হয়, এতে অপরাধের সংখ্যা কমে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − three =