অবশেষে উদ্ধার নিখোঁজ তিনটি ট্রলার , উদ্ধার ৪৯ জন মৎস্যজীবী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: সোমবার ১৭,সেপ্টেম্বর :: বঙ্গোপসাগরের তৈরি হওয়া গভীর নিম্নচাপের কারণে বঙ্গোপসাগর মাছ ধরার সময় নিখোঁজ হয়ে যায় তিনটি ট্রলার। ট্রলারে ৪৯ জন মৎস্যজীবী ছিলেন বলে জানা গিয়েছিল । সোমবার তিনটি ট্রলার উদ্ধার করার জন্য হেলিকপ্টার এর মাধ্যমে নজরদারি চালানোর পর অবশেষে খোঁজ মিলল তিনটি ট্রলার সহ ৪৯ জন মৎস্যজীবীর।

মৎস্যজীবী সংগঠনের সম্পাদক বিজন মাইতি বলেন,” এদিন রাত পর্যন্ত ডায়মন্ড হারবারের দুটি ট্রলারের খোঁজ পাওয়া গিয়েছে। একটি হল এফ.বি. শ্রীহরি ও অপর ট্রলারটির নাম এফ.বি. মা রিয়া। এফ.বি. শ্রীহরি ট্রলারের ১৯ জন ও এফ.বি. মা রিয়া ট্রলারের ১৪ জন মৎস্যজীবীকে উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে। কিন্তু কাকদ্বীপের এফ.বি. বাবা নীলকন্ঠ নামক একটি ট্রলারের ১৬ জন মৎস্যজীবী এখনও নিখোঁজ রয়েছেন।

ওই ট্রলারটির খোঁজে তল্লাশি চলছে। মঙ্গলবার সকাল থেকে আবারও তল্লাশি শুরু হবে। এখন দুর্যোগ কেটে গিয়েছে। তাই মৎস্যজীবী সংগঠন থেকে পাঁচটি ট্রলার তল্লাশির জন্য সমুদ্রে পাঠানো হবে। মঙ্গলবার সকালে এফবি নীলকণ্ঠ নামে নিখোঁজ হয়ে যাওয়া ট্রলারটির সন্ধান পায় বর্ডার সিকিউরিটি ফোর্স। জানা গিয়েছে সুন্দরবনের চাঁদখালী ফরেস্ট ক্যাম্প এর কাছে এই ট্রলারটির সন্ধান পাওয়া গিয়েছে। ভারত-বাংলাদেশ জলসীমান্তে ভাসতে দেখা যায় ট্রলারটিকে। ট্রলারে থাকা সকল মৎস্যজীবী সুস্থ রয়েছেন বলেও জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 9 =