অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে মালদা স্টেশনের উন্নয়ন।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: মঙ্গলবার ২৭,জুন :: মালদা বিভাগে মোট ১৫টি স্টেশন অমৃত ভারত স্টেশন হিসাবে উন্নয়নের জন্য নির্দিষ্ট করা হয়েছে। এই প্রকল্পের লক্ষ্য হল রেলওয়ে স্টেশনগুলির মাস্টার প্ল্যান তৈরি করা এবং পর্যায়ক্রমে মাস্টার প্ল্যান বাস্তবায়ন করা যাতে সুবিধাগুলি সর্বাধিক পরিমাণে বাড়ানো যায়৷

দিল্লি ভিত্তিক স্থপতি মোডার্কইন্ডিয়া প্রা. লিমিটেড মালদা স্টেশন পুনর্নির্মাণের সমস্ত পরিকল্পনা গ্রহণ করেছে। অমৃত ভারত স্টেশন প্রকল্প একটি দীর্ঘমেয়াদী পদ্ধতির সাথে অবিচ্ছিন্ন ভিত্তিতে স্টেশনগুলির বিকাশের পরিকল্পনা করে।

মালদা স্টেশন এইসব সুবিধা প্রদান করা হবে তার মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে যেমন স্টেশনে প্রবেশের সুবিধে, প্রশস্থ প্ল্যাটফর্ম, যাত্রীদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সহ প্রশস্ত এর ব্যবস্থা ।

ব্যবহারকারী-বান্ধব সাইনবোর্ড এবং সব ধরনের ডিজিটাল ডিসপ্লে। যাত্রীদের সমস্ত মান দ্বারা বোধগম্য ভ্রমণ সংক্রান্ত তথ্য, টয়লেট, আগত এবং বহির্গামী সুবিধার মধ্যে দ্বন্দ্ব এড়াতে যাত্রীদের আগমন/প্রস্থানের পৃথকীকরণ, ভিড় এড়াতে ১২ মিটার প্রশস্ত ওভার ব্রিজ,

প্রয়োজন অনুযায়ী লিফট/এসকেলেটর, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ফ্রি ওয়াই-ফাই, প্রতিটি স্টেশনে প্রয়োজনীয়তা বিবেচনায় রেখে ‘একটি স্টেশন এক পণ্য’, উন্নত যাত্রী তথ্য ব্যবস্থা, এক্সিকিউটিভ লাউঞ্জ ইত্যাদির মতো স্কিমের মাধ্যমে স্থানীয় পণ্য বিক্রির জন্য কিয়স্ক/স্টল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =