অরাজকতা ! দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থাকে ঘুঘুর বাসা আখ্যা দিয়ে পোস্টার বালুরঘাটে। অস্বস্তিতে সংস্থার কর্মকর্তারা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: শুক্রবার ২০,সেপ্টেম্বর :: দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থাকে ঘুঘুর বাসা আখ্যা দিয়ে পোস্টার পড়লো বালুরঘাটে। বৃহস্পতিবার বিকেলে জেলাশাসকের অফিসের সামনে সিংহ ইন্ডিয়ান্স ক্রিকেট একাডেমির পক্ষ থেকে দেওয়া এই পোস্টার কে ঘিরে তুমুল হইচই পরিস্থিতি তৈরি হয়েছে বালুরঘাট শহরে। একই পোস্টার পড়েছে জেলা ক্রীড়া সংস্থার মূল দরজার সামনেও।

আর যাকে ঘিরে কিছুটা অস্বস্তিতে পড়েছে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। পোস্টারে লেখা সিংহ ইন্ডিয়ান্স ক্রিকেট একাডেমির যেসব দাবি নিয়ে কার্যত ঘরে বাইরে চাপের মুখে পড়েছে সংস্থার কর্মকর্তারা। তাদের অভিযোগ, কার্যকরী কমিটির সদস্য মনোনয়ন যেন সংস্থার কর্নধারদের বাবার সম্পত্তি হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, বিগত ১৪ বছর ধরে নতুন সদস্যপদ দেওয়া বন্ধ রেখে এই সংস্থা তাদের ক্ষমতা কুক্ষিগত করে রাখার চেষ্টা করছে।

একইসাথে কেউ অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানালে তাদের হেনস্থাও করা হয় বলেও সিংহ ইন্ডিয়ান্স ক্রিকেট একাডেমির পক্ষ থেকে দেওয়া ওই পোস্টারে উল্লেখ করা হয়েছে। জেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে প্রকাশ্যে এমন একগুচ্ছ অভিযোগ তুলে পোস্টার পড়তেই রীতিমতো হইচই পরিস্থিতি তৈরি হয়েছে গোটা বালুরঘাট শহরজুড়ে।

অন্যদিকে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সভাতে সমাজবিরোধীদের উপস্থিতি থাকা ও কার্যকরী কমিটিতে এক প্রাক্তন তৃণমূল সভাপতির জায়গা করে নেওয়া নিয়ে জেলাশাসককে লিখিত অভিযোগ জানিয়েছেন খোদ ওই সংস্থারই এক সদস্য। তার অভিযোগ, সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে ওই কমিটি তৈরি হয়েছে। যা অবিলম্বে বাতিল করে নতুন কমিটি তৈরি করবার দাবি জানিয়েছেন।

জেলা ক্রীড়া সংস্থার মতো একটি গুরুত্বপূর্ণ জায়গার কার্যকরী কমিটিতে খেলোয়াড়দের ব্রাত্য রেখে কেন রাজনৈতিক নেতাদের প্রধান্য বাড়ছে তা নিয়েই উঠেছে প্রশ্ন। আর যা নিয়ে খেলোয়াড়দের ক্ষোভের আঁচ ক্রমশই প্রকাশ্যে আসছে বালুরঘাট শহরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − nine =