আজ গণেশ চতুর্থী, সিদ্ধিদাতা গণেশের আরাধনায় মেতে উঠেছে শিলিগুড়ি শহর

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: মঙ্গলবার ১৯,সেপ্টেম্বর :: আজ গণেশ চতুর্থী, শিলিগুড়ির বিভিন্ন স্থানে আজ ধুমধাম করে গনেশ পূজোর সূচনা হলো। প্রসঙ্গত গণেশ পুজো বিগত কয়েক বছর ধরে দেখা যাচ্ছে শিলিগুড়িতে ধুমধাম করে পালিত হচ্ছে।

আজ শিলিগুড়ির বিধান মার্কেট সহ বিভিন্ন জায়গায় গনেশ চতুর্থী শুভারম্ভ হয়। সিদ্বিদাতা গনেশের পূজো উপলক্ষে শিলিগুড়ি শহর উন্মাদনায় মেতে উঠেছে। গণেশ পুজোর বিশেষ বৈশিষ্ট্য হলো, প্রায় প্রত্যেকটি পুজো মণ্ডপে প্রতিদিনই ভোগ প্রসাদ বিতরণের ব্যবস্থা করা হয়। সেই প্রসাদ নেওয়ার জন্য সাধারণ মানুষের লম্বা লাইন লক্ষ্য করা যায়।

কোথাও পোলাও ,কোথাও খিচুড়ি, কোথাও সুজি ,হালুয়া মিষ্টান্ন ফল প্রসাদ দেওয়া হয়ে থাকে। গত চার বছর ধরে দেখা যাচ্ছে গণেশ পূজো শিলিগুড়িতে বৃহৎ উৎসবের রূপ নিয়েছে। বিভিন্ন পুজো মণ্ডপ গুলি রংবেরঙর আলো দিয়ে সাজিয়ে তোলা হয়েছে।

সব থেকে উল্লেখযোগ্য শিলিগুড়ি বিধান মার্কেট সংলগ্ন গণেশ পুজো, প্রতিবছরের মতো এ বছরও এই পুজোটি বিগ বাজেটের। এছাড়া পূজোর দিনগুলোতে থাকছে বিভিন্ন কর্মসূচি। আজ সকাল থেকে বিভিন্ন মিষ্টির দোকানগুলিতে ছিল ক্রেতাদের লম্বা লাইন, সিদ্ধি দাতা গণেশ কে লাড্ডু মোদক দেওয়ার জন্য দোকানে গিয়ে ভিড় জমিয়েছেন ক্রেতারা। গণেশ পূজোর আনন্দে ভাসছে গোটা শহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − four =