আজ বৃহস্পতিবার সকালে কোলাঘাটে বর্জ্য পদার্থ সংগ্রহের কাজের শুভ সূচনা হলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলাঘাট :: বৃহস্পতিবার ২৯,ফেব্রুয়ারি :: কোলাঘাট এলাকায় ১৬ নম্বর জাতীয় সড়কের পার্শ্ববর্তী এলাকায় রয়েছে অসংখ্য হোটেল।আর এই হোটেলের বর্জ্য পদার্থ প্রতিদিনই রাস্তার পাশে ফেলে থাকেন বেশ কিছু হোটেল কর্তৃপক্ষ। যার ফলে পথ চলতি মানুষ থেকে সাধারণ মানুষরা চরম সমস্যার মধ্যে পড়তে হয়। পাশাপাশি হয় পরিবেশ দূষণ।

আর এই লক্ষ্যকে সামনে রেখে স্বচ্ছ ভারত মিশন প্রকল্প ও কোলাঘাট ব্লক ও জেলা প্রশাসনের সহায়তায় এই সমস্ত বর্জ্য পদার্থকে কাজে লাগিয়ে তৈরি করা হবে ভার্মি কম্পোস্ট থেকে শুরু করে অন্যান্য জিনিসপত্র। এই লক্ষ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার সকালে কোলাঘাটে বর্জ্য পদার্থ সংগ্রহের কাজের শুভ সূচনা হলো।

এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এডিএম জেলা পরিষদ অনির্বাণ কোলে, এছাড়াও উপস্থিত ছিলেন কোলাঘাট ব্লকের বিডিও অর্ঘ্য ঘোষ, ছিলেন কোলাঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি সুরজিৎ মান্না। জানা গেছে এই সমস্ত বর্জ্য পদার্থের প্রক্রিয়াকরণ এর কাজ আমলহান্ডা এলাকায় হবে বলে জানান আধিকারিকেরা। আর এই প্রক্রিয়াকরণের কাজ শুরু হলে একদিকে যেমন পরিবেশ দূষণের হাত থেকে রক্ষা পাবে, পাশাপাশি হবে কর্মসংস্থানও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + three =