আজ বেলুড় মঠে রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ স্বামী প্রয়াত স্বামী স্মরণানন্দের মহাসমাধি উপলক্ষে বিশেষ পূজা ভজন ও স্মরণসভার আয়োজন করা হয়েছে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বেলুড় :: রবিবার ৭,এপ্রিল :: আজ বেলুড় মঠে রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ স্বামী প্রয়াত স্বামী স্মরণানন্দের মহাসমাধি উপলক্ষে বিশেষ পূজা ভজন ও স্মরণসভার আয়োজন করা হয়েছে । প্রথামত ভোরবেলায় ঠাকুরের মন্দিরে মঙ্গলারতি দিয়ে অনুষ্ঠানের শুরু।। হবে বিশেষ পূজা এবং হোম।

এরপর অস্থায়ীভাবে নির্মিত সভামন্ডপে হবে বিভিন্ন অনুষ্ঠান। হবে বৈদিক মন্ত্রপাঠ, ভক্তিগীতি, শ্রীরামকৃষ্ণ কথামৃত পাঠ ও ব্যাখ্যা , পদাবলী কীর্তন বাউল গান ইত্যাদি। বিকাল সাড়ে তিনটায় হবে স্মরণ সভা। প্রয়াত মহারাজের স্মৃতিচারণা করবেন অস্থায়ীভাবে নির্বাচিত মঠাধ্যক্ষ স্বামী গৌতমানন্দ , স্বামী সুহিতানন্দ , স্বামী ভজনানন্দ, আমি সুবীরানন্দ সহ অন্যান্যরা।

এরই মাঝে আগত ভক্ত এবং দর্শকদের জন্য হাতে হাতে ভোগের ব্যবস্থা করা হয়েছে। এই উপলক্ষে দূর দূরান্ত থেকে প্রচুর মানুষ সকাল থেকেই জমায়েত হয়েছে বেলুড়মঠে ।

প্রসঙ্গত গত ২৬ মার্চ মঙ্গলবার রাত ৮টা ১৪ মিনিট নাগাদ দক্ষিণ কলকাতার রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে বেলুড় মঠের ষোড়শ অধ্যক্ষ স্বামী স্মরণানন্দ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিয়ম মত ১৩ দিনে হয় এই অনুষ্ঠান, যা পরিভাষায় যাকে ভান্ডারা বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =