আজ সকালে তিলোত্তমার আবক্ষ মূর্তি স্থাপিত হলো আর জি করে – বিতর্কে কুনাল

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বৃহস্পতিবার ৩,অক্টোবর :: পূর্ব ঘোষণা অনুযায়ী মহালয়ার পুন্য তিথিতি আর জি কর হাসপাতালে আজ প্রতিস্থাপন করা হলো তিলোত্তমার আবক্ষ মূর্তি। মূর্তি স্থাপনার পরেই যথারীতি ময়দানে নেমে পড়েছেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ।

আরজিকর মেডিক্যাল কলেজের প্ল্যাটিনাম জুবিলি বিল্ডিংয়ের সামনে বসানো হল নিহত মহিলা চিকিৎসকের আবক্ষ মূর্তি। দেবীপক্ষের সূচনা লগ্নে মহালয়ার দিনটিকেই মূর্তি স্থাপনের জন্য বেছে নিয়েছেন তিলোত্তমার সহকর্মীরা।

জুনিয়র চিকিৎসকদের সিদ্ধান্তেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। দেবীপক্ষের সূচনা লগ্নে  মহালয়ার  দিনটিকেই মূর্তি স্থাপনের জন্য বেছে নিয়েছেন তিলোত্তমার সহকর্মীরা।

জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয়েছে, গণ কনভেনশনে পাশ হওয়া প্রস্তাব অনুযায়ী, নিহত চিকিৎসক-পড়ুয়ার মূর্তি বসানো হল। এই মূর্তি তৈরি করছেন শিল্পী অসিত সাঁই । সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, কর্মক্ষেত্রে দায়িত্ব পালনের সময় যে নির্মম অত্যাচারের শিকার ওই চিকিৎসক হয়েছেন, সেটাই তাঁর তৈরি আবক্ষ ‘অভয়া’ মূর্তিতে ফুটিয়ে তোলা হয়েছে।

যদিও এই মূর্তি উন্মোচন নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন তৃণমূলের নেতা কুনাল ঘোষ। তিনি বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী এই মূর্তি এই মুহূর্তে স্থাপন করা যায় না। এটা নীতি বিরুদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 13 =