আদিবাসী সেঙ্গল অভিযান (এএসএ) সংগঠনের ডাকে ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে সোমবার

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: ১৭ই,এপ্রিল :: আদিবাসী সেঙ্গল অভিযান (এএসএ) সংগঠনের ডাকে ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে সোমবার। দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকে আদিবাসী সম্প্রদায়ের মহিলাদের সঙ্গে অশালীন আচরণের জেরে পথ অবরোধ করেছে আদিবাসী সংগঠন।এদিন সংগঠনের ডাকে ১২ ঘণ্টার বাজারও বন্ধ রয়েছে।

বর্ধমানের কালনাতে পথ অবরোধ করেছে আদিবাসী সম্প্রদায়। পূর্ব বর্ধমান জেলার মেমারীর সাতগাছিয়া ও জামালপুরে আদিবাসীরা তাদের ঐতিহ্যবাহী অস্ত্র, তীর-ধনুক নিয়ে রাস্তা অবরোধ করে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অবরোধের দিকে।

লক্ষণীয়, বিজেপিতে যোগদানের অভিযোগে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের তিন আদিবাসী মহিলাকে রাস্তায় দণ্ডি কেটে তৃণমূল অফিসে যেতে বাধ্য করা হয়েছে। এই ঘটনায় গোটা রাজ্যে তোলপাড় শুরু হয়েছে। বিজেপির তরফে আদিবাসী মহিলা কমিশনে লিখিত অভিযোগ করেছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

অভিযুক্ত তৃণমূল নেত্রীকে দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।তবে তার বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। এত কিছু করেও অভিযুক্ত তৃণমূল নেতাকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনার জেরে আজ রাজপথে নেমে এসেছে আদিবাসী সম্প্রদায় ও সংগঠনের লোকজন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =