আবারও পিছিয়ে গেলো কয়লা পাচার মামলার চার্জ গঠন / একজন গরহাজির/ পরবর্তী শুনানি ৭ সেপ্টেম্বর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: শুক্রবার ৯,আগস্ট :: আসানসোল, ৯ আগষ্টঃ আবারও পিছিয়ে গেলো কয়লা পাচার মামলার চার্জ গঠন। আসানসোল সিবিআই আদালতে এই মামলার শুক্রবার চার্জ গঠন বা ফ্রেম করার কথা ছিলো। কিন্তু তা হলো না। তার কারণ হল, চার্জশিটে নাম থাকা ৫০ জনের মধ্যে এক অভিযুক্তর গরহাজির থাকা।

আদালত সূত্রে জানা গেছে, তার নাম সামশের হোসেন। এদিন আদালতে তার আইনজীবী বলেন, আমার মক্কেল শারীরিক ভাবে অসুস্থ। তাই তিনি হাজির হতে পারেন নি। এছাড়াও এদিন চার্জশিটে থাকা একটি বেসরকারি কোম্পানির তরফে তার লিকিউডেটার আবেদন করেছেন।

তিনি আবেদনে বলেন, এই কোম্পানি লিকিউডেশনে চলে গেছে। এই ব্যাপারে আদালতকে কিছু জানানোর আছে। তার এই আবেদন আদালত গ্রহণ করে। সবমিলিয়ে এদিন এই মামলার কোন সওয়াল-জবাব বা শুনানি হয়নি। সবশেষে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী নির্দেশ দেন যে, আগামী ৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

সেদিন সিবিআইকে এই মামলার চার্জ গঠন বা ফ্রেম করার নির্দেশ বিচারক দিয়েছেন। একইসঙ্গে সেদিন সবাইকে আদালতে হাজির থাকার নির্দেশও দেওয়া হয়েছে। পাশাপাশি ঐ দিন বেসরকারি কোম্পানির লিকিউডেটারের আবেদনের শুনানি হবে বলে বিচারক নির্দেশ দিয়েছেন।

এদিন একইসঙ্গে চার্জশিটে নাম সবাইকে মামলার যাবতীয় নথি তাদের আইনজীবীদের দেওয়া হয়। এর আগের শুনানিগুলিতে অভিযুক্তদের তরফে তাদের আইনজীবীরা চার্জশিটের কপি পেতে আবেদন করেছিলেন। শেষ পর্যন্ত এদিন তা দেওয়া হয়। এদিন আদালতে অনুপ মাজি ওরফে লালা সহ মোট ৪৯ জন হাজির ছিলেন বলে সিবিআই আদালত সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − two =