আবারও বঙ্গোপসাগরে ট্রলার ডুবি , নিখোঁজ ৯ জন মৎস্যজীবী

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শনিবার ২১,সেপ্টেম্বর :: বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে উল্টে গেল ট্রলার নিখোঁজ ৯ জন মৎস্যজীবী। এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে শুক্রবার গভীর রাতে বঙ্গোপসাগরের বাঘের চর এলাকা থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে। দুর্ঘটনা গ্রস্ত ট্রলারের নাম এফবি বাবা গোবিন্দ ।

স্থানীয় সূত্রে জানা যায়, গত চার দিন আগে প্রায় ১৭ জন মৎস্যজীবী কে নিয়ে গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে বেরিয়েছিল বাবা গোবিন্দ নামে এই ট্রলারটি। গভীর সমুদ্রে মাছ ধরার সময় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে উল্টে যায় ট্রলারটি।কাকদ্বীপ ফিশারম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি বলেন, গভীর রাতে আচমকাই সামুদ্রিক ঘূর্ণিঝড়ের কবলে পড়ে।

উল্টে যায় ট্রলারটি। এই ঘটনার জেরে এফবি বাবা গোবিন্দ নামে একটি ট্রলার উল্টে যায়। আশেপাশের ট্রলারগুলির মৎস্যজীবীরা এই ঘটনা দেখতে পেয়ে আট জন মৎস্যজীবীকে উদ্ধার করেন। এখনও ৯ জন মৎস্যজীবী নিখোঁজ রয়েছেন।’

মৎস্যজীবীদের অনুমান, বাকিরা ওই ট্রলারের ভেতরে আটকে পড়েছেন। ডুবে যাওয়া ট্রলারটিকে উদ্ধারের পর সোজা করা হয়েছে। কিন্তু চারিদিকে জাল থাকার কারণে ট্রলারের ভেতরে তল্লাশি করা যাচ্ছে না। ট্রলারটিকে উপকূলের দিকে টেনে আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =