আবারও বঙ্গোপসাগরে ডুবে গেল একটি ট্রলার, নিরাপদে উদ্ধার মৎস্যজীবীরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শুক্রবার ২১,জুলাই :: আবারও বঙ্গোপসাগরে ডুবে গেল একটি ট্রলার। এই ট্রলারে মোট ১৭জন মৎস্যজীবী ছিলেন। তবে ১৭ জন মৎস্যজীবীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ মৎস্য বন্দর থেকে এফবি অনিক নামক একটি ট্রলার গভীর সমুদ্রে মাছ ধরতে যায়। বৃহস্পতিবার রাতে বঙ্গোপসাগরে বাঘের চর থেকে ৪০ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে মাছ ধরা সময় হঠাৎই ট্রলারের পাটাতন ফুটো হয়ে ট্রলারটির মধ্যে জল ঢুকতে থাকে।

বেগতিক বুঝে ট্রলারে থাকা মৎস্যজীবীরা সাহায্যের জন্য চিৎকার শুরু করে। ওই ট্রলারে থাকা মৎস্যজীবীদের চিৎকার শুনে পাশেই এফবি অপরাজিতা নামে একটি ট্রলার উদ্ধারের জন্য এগিয়ে আসে। অনিকে থাকা সকল মৎস্যজীবীকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

ডুবে যাওয়া ট্রলারের উদ্ধারের জন্য পাঁচটি ট্রলার ইতিমধ্যেই উদ্ধার কাজ চালাচ্ছে বলে জানা গিয়েছে। কাকদ্বীপ ফিশারম্যান অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি বলেন, তিন-চার দিন আগে কাকদ্বীপের অক্ষয় নগরের একটি ফিশিং ট্রলার নাম এফবি অনিক ১৭ জন মৎস্যজীবীকে নিয়ে মাছ ধরার উদ্দেশ্যে গভীর সমুদ্রে পাড়ি দিয়েছিল বঙ্গোপসাগরের উদ্দেশ্যে।

মাছ ধরার সময় হঠাৎই চরে ধাক্কা লেগে ট্রলারটির পাটাতন ফুটো হয়ে যায়। ট্রলারটির মধ্যে ওই ফুটো দিয়ে জল ঢুকতে থাকে। ট্রলারে থাকা মৎস্যজীবীরা উদ্ধারের জন্য চিৎকার করে এরপর আশেপাশে অন্যান্য ট্রলার ও মৎস্যজীবীরা উদ্ধারের জন্য এগিয়ে আসে।

এফবি অপরাজিতা নামে একটি ট্রলার উদ্ধারকার্যে এগিয়ে এসে নিরাপদে সকল মৎস্যজীবীদের উদ্ধার করে। সকল মৎস্যজীবী এখন সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে। ডুবে যাওয়া ট্রলারটিকে থেকে উদ্ধার করার জন্য অন্যান্য ট্রলার উদ্ধার কার্যে এগিয়ে এসেছে বলে জানা গিয়েছে। উত্তাল সমুদ্র থাকার কারণে কিছুটা হলেও অসুবিধা হচ্ছে উদ্ধারকার্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =