আবার একটি মূর্তি উদ্ধার হল গাজোলে। তবে এ মূর্তিটিও ভাঙাচোরা। পুকুর খনন করতে গিয়ে আর্থ মুভার মেশিনের সাহায্যে কোনোভাবে মূর্তিটি উঠে আসে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ২৪শে,এপ্রিল :: আবার একটি মূর্তি উদ্ধার হল গাজোলে। তবে এ মূর্তিটিও ভাঙাচোরা। পুকুর খনন করতে গিয়ে আর্থ মুভার মেশিনের সাহায্যে কোনোভাবে মূর্তিটি উঠে আসে।

ঘটনাটি গাজোলের করকচ গ্রামপঞ্চায়েত এলাকার দিঘিরপাড় এলাকার । ওই গ্রামেরই বাসিন্দা ফারুক হোসেনের পুকুর সংস্কার করা হচ্ছিল। পুকুরের পাঁক মাটি তুলে এনে ফেলা হচ্ছিল জমিতে। আর্থ মুভার দিয়ে একসঙ্গে প্রচুর মাটি তোলা হয়। সম্ভবত সেই সময় মূর্তিটি উঠে আসে। এদিন সকালে মাঠে গরু বাঁধতে গিয়েছিলেন আবু সায়েদ ফারুক নামে এক গ্রামবাসী।

তিনি পাঁক মাটির মধ্যে মূর্তিটি দেখতে পান। এরপর মাথায় করে মূর্তিটি গ্রামে নিয়ে আসেন তিনি। মূর্তিটি ধুয়ে মুছে পরিষ্কার করা হয়। মূর্তি উদ্ধারের খবর ছড়িয়ে পড়তে প্রচুর গ্রামবাসী ভিড় জমান সংশ্লিষ্ট এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে গাজোল থানার পুলিশ। গ্রামবাসীদের বুঝিয়ে মূর্তিটি উদ্ধার করে নিয়ে যায় থানায়।

স্থানীয় বাসিন্দা পুরোহিত স্বপন মিশ্র বললেন, মূর্তিটি ভাঙাচোরা অবস্থায় রয়েছে। সম্ভবত বিষ্ণুদেবকে ঘাড়ে করে নিয়ে থাকা অবস্থায় বরুণ দেবের মূর্তি ছিল এটি। এছাড়াও আরো কয়েকটি ছোটখাটো মূর্তি রয়েছে।তবে পুরাতত্ত্ব বিষয় নিয়ে যারা গবেষণা করেন একমাত্র তারাই সঠিকভাবে বলতে পারবেন মূর্তিটি কার। আমরা চাই মূর্তিটি কোন মিউজিয়ামে রাখা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × two =