আবার মানবিকতার নজির দেখল শহর দুর্গাপুর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর  :: বুধবার ২০,ডিসেম্বর :: আবার মানবিকতার নজির দেখল শহর দুর্গাপুর। দু’বছর আগে হারিয়ে যাওয়ার ভিন রাজ্যের মানসিক ভারসাম্যহীন যুবককে বাড়ি ফেরালো দুর্গাপুরের দুই স্বেচ্ছাসেবী কর্মী। বুধবার পুলিশি সহায়তায় মানসিক ভারসাম্যহীন ভবঘুরে এক ব্যক্তিকে পরিবারের হাতে তুলে দিয়ে মানবিকতার নজির গড়লেন দুর্গাপুরের সৌরভ আইচ ও অবন্তিকা শ্যাম রায়চৌধুরী।
প্রসঙ্গত দুর্গাপুরের এনটিপিএস থানার অন্তর্গত মডার্ন হাইস্কুলের সামনে ১৭ ডিসেম্বর শীতের বিকেলে এক মানসিক ভারসাম্যহীন ভবঘুরেকে ঘুরতে দেখেন সমাজকর্মী সৌরভ আইচ। তৎক্ষণাৎ তাকে তড়িঘড়ি করে শীতের হাত থেকে বাঁচিয়ে নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করেন তিনি। পাশাপাশি খবর দেন আরেক বিশিষ্ট সমাজসেবী অবন্তিকা শ্যাম রায় চৌধুরীকে।
খবর দেয়া হয় স্থানীয় থানায়। অবশেষে জিজ্ঞাসাবাদ করে জানা যায় ওই ভবঘুরের বাড়ি উত্তরপ্রদেশের মির্জাপুর জেলা এলাকায়।দুই সমাজসেবকের প্রচেষ্টায় ও পুলিশি সহায়তায় উত্তরপ্রদেশে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। বুধবার পরিবারের সদস্যরা ওই ভবঘুরে ধর্মেন্দ্র প্রধানকে ফেরত নিতে আসেন দুর্গাপুরে।
ধর্মেন্দ্র প্রধানের দাদা জানান তার ভাই প্রায় দু বছর ধরে বাড়ি থেকে নিখোঁজ ছিলেন। বহু খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি তারা, অবশেষে আশা ছেড়ে দেন। কিন্তু দুর্গাপুরের দুই সমাজ কর্মীর প্রচেষ্টায় তার ভাইকে ফিরে পেয়ে যথেষ্ট খুশি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 7 =