আবাস যোজনার তালিকায় নাম না থাকার অভিযোগ তুলে ব্লক প্রশাসনিক ভবনে বিক্ষোভ প্রদর্শন মহিলাদের।

কুমার  মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: আবাস যোজনার তালিকায় নাম না থাকার অভিযোগ তুলে ব্লক প্রশাসনিক ভবনে বিক্ষোভ প্রদর্শন মহিলাদের। শতধিক মহিলা মালদার রতুয়া দুই ব্লক প্রশাসনের দারস্থ হয় সোমবার। একাধিক অভিযোগ তুলে চালাতে থাকে বিক্ষোভ প্রদর্শন। ঘটনা কে কেন্দ্র করে ব্লক প্রশাসনিক ভবন চত্বর জুড়ে ব্যাপক উত্তেজনা ছড়ায়।

রতুয়া দুই ব্লকের আড়াই ডাঙ্গা ও পুকুরিয়া অঞ্চলের কয়েকশো মহিলা অভিযোগ তুলে জানান, আবাস যোজনার নতুন যে তালিকা রয়েছে তাতে এলাকার গরীব দোস্ত পরিবারগুলোর নাম নেই। তার বদলে ধনী ব্যক্তিদের নাম রয়েছে। পঞ্চায়েত সদস্য প্রধানরা টাকার বিনিময়ে এই সমস্ত নাম তুলেছে। হাজার হাজার টাকা দিলে নাম উঠবে নইলে উঠবে না এমন অভিযোগ তুলেন তারা।

প্রশাসন খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করুক। যারা এই আবাস যোজনার সঙ্গে যুক্ত হওয়ার যোগ্য তাদের তালিকায় নাম তুলুক। এমন দাবিতেই বিক্ষোভ প্রদর্শন চালাতে থাকেন। অবশেষে ব্লক প্রশাসন ও পুলিশি হস্তক্ষেপে বিক্ষোভ উঠে।

বিক্ষোভকারীদের অভিযোগ, সমস্ত ক্ষেত্রে দুর্নীতি করা হচ্ছে। যারা পূর্বে আবাস যোজনা ঘরের টাকা পেয়েছে তারা আবারও সেই তালিকায় নাম উঠেছে। যাদের কাঁচা বাড়ি তাদের নাম নেই। এই সমস্ত কর্মকাণ্ড টাকার বিনিময়ে হয়েছে।এতে পঞ্চায়েত সদস্য প্রধান প্রশাসনিক কর্তারা জড়িত রয়েছে এমনই অভিযোগ তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 6 =