আবাস যোজনা থেকে বঞ্চিত, প্রতিবাদে রাস্তা অবরোধ গঙ্গাসাগরে

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর: :: মেলেনি আবাস যোজনার ঘর দীর্ঘদিন ধরে ভাঙ্গা ঘরে বাস করছে কয়েকশো পরিবার। সম্প্রতি আবাস যোজনায় সার্ভের পর তালিকা প্রকাশ হয়েছে আর সেই তালিকায় নিজেদের নাম নেই। বারবার প্রশাসনকে জানিও কোনরকম সূরাহা হয়নি। অবশেষে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হয় আন্দোলনকারীরা।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গাসাগরে মুড়িগঙ্গা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সাপখালি গ্রামে। গ্রামবাসীদের অভিযোগ, আবাস যোজনায় দুর্নীতি করেছে শাসক দল। যোগ্য প্রার্থীদের নাম বাদ দিয়ে অযোগ্যদের তালিকা প্রকাশ করেছে রাজ্যের শাসকদলের নেতা নেতৃত্বরা। যাদের পাকা বাড়ি রয়েছে তাদেরই নাম রয়েছে আবাস যোজনার তালিকাতে।

যাদের মাটির বাড়ি রয়েছে যারা ঘর পাওয়ার প্রকৃত যোগ্য তারা এই আবাস যোজনার প্রকল্প থেকে বঞ্চিত হয়েছে। দ্রুত এই দুর্নীতির তদন্ত শুরু করুক প্রশাসন। যে তালিকা প্রকাশ হয়েছে সেই তালিকা বাদ দিয়ে নতুন করে আবার তালিকা প্রকাশ হোক।

গ্রামবাসীদের বিক্ষোভের জেরে গঙ্গাসাগর মেলার আগে চরম ভোগান্তির শিকার হয়েছে পুণ্যার্থীরা। রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সাগর থানার বিশাল পুলিশ বাহিনী বেশ কয়েক ঘন্টা পর পুলিশি মধ্যস্থতায় অবশেষে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

আবাস যোজনা বিস্তর দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই কাঠগড়ায় রাজ্যের শাসক দল। পঞ্চায়েত ভোটের আগে আবাস যোজনার দুর্নীতি নিয়ে ভোট ময়দানে সরব হয়েছে রাজ্যের বিরোধী দলগুলি। আবাস যোজনার প্রভাব কি পড়বে পঞ্চায়েত ভোটে । রায় দেবে জনগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 2 =