আবাস যোজনা দুর্নীতির অভিযোগ তুলে নন্দীগ্রামে বিডিও অফিসে বিক্ষোভে প্রতিবন্ধীরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নন্দীগ্রাম :: আবাস যোজনা দুর্নীতি নিয়ে নতুন করে সংযোজন হলো নন্দীগ্রামে। এবার প্রতিবন্ধীরা আবাস যোজনা বাড়ি চেয়ে বিডিও অফিসের সামনে বিক্ষোভ দেখালো। সোমবার সকালে নন্দীগ্রাম ১ বিডিও অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন ও ডেপুটেশন কর্মসূচি পালন করলো নন্দীগ্রামের প্রতিবন্ধী সংগঠন।

আবাস যোজনা, খাদ্য সুরক্ষা শৌচালয়, কর্মসংস্থান সহ বিভিন্ন দাবি নিয়ে ৯ ই জানুয়ারি নন্দীগ্রাম ১ বিডিও অফিসের ডেপুটেশনের স্বারকলিপি প্রদান করা হয় তাদের পক্ষ থেকে। বিষবটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রশাসনের আধিকারিকেরা।

বিক্ষোভকারী মহিলা সুনন্দা গিরি বলেন ” একজন প্রতিবন্ধী রয়েছে। একটা ভাই পাঁচ বছর ধরে রেখেছিল। জায়গা সম্পত্তি নিয়েছে। তারপর ছেড়ে চলে গেছে। তাকে কে খেতে দেবে “। প্রতিবন্ধী হিমাংশু মাইতি বলেন ” আমার বাড়ি দরকার। প্রতিবন্ধী ভাতা দরকার। এত দিন ধরে আবাস যোজনা বাড়ি পাইনি। বলছে নাম এলেই পাবেন “।

বিক্ষোভকারী সহদেব দাস বলেন ” আমার পাকার বাড়ি নেই। বাড়ি পাইনি। আমফানে কোন সহযোগিতা পাইনি। বিডিওকে জানিযেও কোন সুযোগ সুবিধা পাইনি। “। প্রতিবন্ধী দিলীপ কুমার আচার্য বলেন ” প্রতিবন্ধীদের গৃহ। প্রতিবন্ধীদের শৌচালয়। প্রতিবন্ধীদের খাদ্য। কিছুই পাইনি। অবিলম্বে আমাদের সব রকমের সরকারি সুযোগ-সুবিধা দিতে হবে “।

যদিও এ বিষয়ে প্রশাসনের আধিকারিকের কোন প্রতিক্রিয়া মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =