আম্বেদকরের অবমাননা এবং আদিবাসীদের অপবিত্র বলা বিজেপি নেতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা আয়োজন করেছে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান  :: রবিবার ৩,ডিসেম্বর ::  জাতীয় সঙ্গীত অবমাননা,  ডঃ বি.আর.আম্বেদকরের অবমাননা এবং আদিবাসীদের অপবিত্র বলা বিজেপি নেতাদের বিরুদ্ধে প্রতিবাদ সভা আয়োজন করেছে পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস । প্রতিবাদ সভা থেকে বিজেপি নেতাদের বিরুদ্ধে কুকথা বলতে শোনা যায় জেলা তৃণমলের নেতা দেবু টুডু সহ অন্যান্য তৃণমূল  নেতৃত্বদের।
এদিনের মঞ্চ থেকে বিজেপি দলকে বদ্ধ-উন্মাদ ও নেতাদের পশুর সঙ্গে তুলনা করেন  তৃণমূল নেতা দেবু টুডু। তিনি বলেন, বাবাসাহেব আম্বেদকরের মূর্তির পাদদেশ গঙ্গাজল ঢেলে পবিত্র করা হয়েছে কারণ তৃণমূল  নেত্রী তথা বিধায়িকা বিরবাহা হাঁসদা, সন্ধ্যারানী টুডু সহ অন্যান্য আদিবাসী নেতৃত্ব মূর্তির পাদদেশে বসেছিল। তাই বলে গঙ্গাজল ঢেলেছে বিজেপি অসভ্য পশু গুলো।
আমরা আদিবাসী আমরা অচ্ছূত বলে প্রশ্ন তোলেন।  তিনি বিরোধী দলনেতাকে  হুশিয়ার দিয়ে বলেন, সারা রাজ্যের যেখানে তিনি যাবেন আদিবাসী তাকে ছুয়ে তাকে অপবিত্র করবে। সেই সঙ্গে তৃণমূলের সাংসদ সুনিল মন্ডল বিজেপি নেতাদের গ্রামে ঢুকতে না দেওয়ার বিধান দেন এইদিনের বিক্ষোভ মঞ্চ থেকে। তিনি বলেন, বিজেপি নেতারা গ্রামে ঢুকলে আগে কেন্দ্র সরকারের আটকে রাখা টাকা গুলো আগে চেয়ে নিন, তারপর গ্রামে ঢুকতে দেবেন।
প্রসঙ্গত, উল্লেখ‍্য বিধানসভায়  কলসিতে করে গঙ্গাজল দিয়ে ধুইয়ে দেওয়া হল আম্বেদকর মূর্তির পাদদেশ । শুক্রবার সকালে শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়কদের বিক্ষোভে উত্তেজনা ছড়াল বিধানসভা চত্বরে ।  গত তিন ধরে ওই আম্বেদকর মূর্তির পাদদেশেই ধর্নায় বসেছিল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব । বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ, চোরেদের জন্য ওই স্থান অপবিত্র হয়েছে । তাই গঙ্গাজল ধুইয়ে স্থানটি পবিত্র করছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 15 =