আরজি করে বাংলার মেয়েকে মর্মান্তিক খুনের প্রতিবাদে রাজপথ দখল করলো বাংলার অন্য মেয়েরা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: বৃহস্পতিবার ১৫,আগস্ট :: “বাংলার মেয়ে”কে তিলোত্তমার বুকে নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে বুধবার রাতে হাওড়ার লিলুয়ার ভট্ট নগর থেকে লিলুয়া স্টেশন এবং বেলেপুল মোড় থেকে হাওড়া ময়দান পর্যন্ত পদযাত্রা করলেন সাধারণ বাংলার মহিলারা।

এই পদযাত্রা থেকে মোমবাতি মিছিল সহকারে বিভিন্ন রকম ধিক্কার ও প্রতিবাদ জানিয়ে বিভিন্ন রকম ফেস্টুন হাতে নিয়ে এই পদযাত্রা করলেন প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে হাওড়ার সাধারণ মহিলারা। এই রকম আরেকটি মহিলাদের পদযাত্রা রামরাজাতলা বাস স্ট্যান্ডের থেকে সাঁতরাগাছি মোড় হয়ে একসাথে মিলিত হয়ে হাওড়া ময়দান এর উদ্দেশ্যে রওনা দেন।

এই পদযাত্রা থেকে মহিলাদের দাবি বাংলার মুখ্যমন্ত্রী একমাত্র বাংলার মেয়ে নয়। আমরাও বাংলার মেয়ে তাহলে আমাদের সুরক্ষা ব্যবস্থা কোথায়। যেখানে ঈশ্বরের আরেক রূপ ডাক্তার। যেই রাজ্যে তাদেরই কোনরকম সুরক্ষা থাকে না তাহলে হাসপাতালে ভর্তি মহিলা রোগীদের সুরক্ষা আছে তারা কি বাংলার মেয়ে না।

আরজি কর হাসপাতালে যে মহিলা ডাক্তার কে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, সেই হত্যায় যারা প্রকৃত জড়িত ছিল তাদের সবাইকেই বিচারের কাঠগড়ায় নিয়ে আসতে হবে এবং সর্ব সমক্ষে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করতে হবে। এই দাবিতেই বুধবার রাত্রে বাংলা দখল করলো বাংলার মেয়েরা বলে স্লোগান দিতে দিতে এই পদযাত্রা এগিয়ে চলেছে বৃষ্টিকে উপেক্ষা করে। মোমবাতি হাতে হাওড়া ময়দানের দিকে।

এই পদযাত্রাকে ঘিরে ছিল অগণিত সাধারণ মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। তাদের বক্তব্য রাত পোহালেই ৭৮তম স্বাধীনতা দিবস আমরা এ কোন স্বাধীনতা পেলাম এর থেকে ব্রিটিশ গুলামি অনেক ভালো ছিল অন্তত এই রাজ্যের মত মেয়েদের নৃশংস খুন হতে হতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 9 =