আর জি করের পর এবার অকুস্থল কল্যানী মেডিক্যাল কলেজ !! কাঠগড়ায় তৃণমূল ছাত্র নেতারা বলে অভিযোগ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কল্যানী :: রবিবার ২২,সেপ্টেম্বর :: ডাক্তারি ছাত্রীকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ উঠল কল্যাণী মেডিকেল কলেজে । অভিযোগের তীর কলেজের তৃণমূল ছাত্র নেতাদের বিরুদ্ধে।

২০২৩ সালের ২৮ এপ্রিল কলেজের সমাবর্তন অনুষ্ঠান ছিল। তৃণমূলের ছাত্র সংগঠনের গোষ্ঠীদ্বন্দ্বের জন্য হঠাৎই এক পক্ষ অনুষ্ঠান বয়কট করে দেয়। অনুষ্ঠানের পক্ষে ছিলেন অভিযোগকারী চিকিৎসক ছাত্রী। তাঁর নেতৃত্বে অনুষ্ঠানের মহড়া চলছিল।

সেই সময় ছাত্র সংগঠনের কয়েকজন হস্টেলের ঘরের দরজা ভেঙে ওই ডাক্তারি ছাত্রীর ঘরে ঢোকেন বলে অভিযোগ। শ্লীলতাহানি এবং যৌন হেনস্তা করা হয় বলেও অভিযোগ উঠেছে। পরবর্তীতে দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করে।

এরইমধ্যে ওই চিকিৎসক ছাত্রী নতুন করে দাবি করেছেন, তাঁকে বার বার হুমকি দেওয়া হচ্ছে। এমনকি, অভিযোগ প্রত্যাহার করার জন্য কলেজের অধ্যক্ষও তাঁকে চাপ দেন বলে অভিযোগ। চিকিৎসক ছাত্রীর আরও দাবি, পুলিশে অভিযোগ জানানোয় তাঁর চিকিৎসক হওয়ার স্বপ্নও শেষ করে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে চিকিৎসক ছাত্রনেতাদের তরফে। ওই চিকিৎসক পড়ুয়া পরিস্থিতির সুযোগ নিচ্ছেন বলেও দাবি করা হয়েছে। অভিযুক্ত চিকিৎসক ছাত্র নেতাদের মধ্যে একজন বলেন, ‘আমি এই ঘটনার সঙ্গে কোনওভাবেই যুক্ত নই। আমাকে জড়ানো হয়েছে। ওই সময়ে আমি সভাপতি ছিলাম। কেউ হয়তো আমাকে অপদস্থ করতে চাইছেন।’ তৎকালীন অধ্যক্ষ অভিজিৎ মুখোপাধ্যায়ের বক্তব্য, ‘আমি কোনও চাপ দিইনি। এটাই কি এখন ডাক্তারি পড়ুয়াদের ভবিতব্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + eighteen =