আর জি কর কাণ্ডে প্রতিবাদের আগুনে ফুঁসছে গোটা দেশ। এবার একটি ইংরেজি মাধ্যম স্কুলে দুই চার বছরের শিশুকন্যাকে ‘যৌন নির্যাতনে’র ঘটনায় তুমুল বিক্ষোভ মহারাষ্ট্রের থানে শহরে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ব্যুরো নিউজ (থানে) :: মঙ্গলবার ২০,আগস্ট :: আর জি কর কাণ্ডে প্রতিবাদের আগুনে ফুঁসছে গোটা দেশ। এবার একটি ইংরেজি মাধ্যম স্কুলে দুই চার বছরের শিশুকন্যাকে ‘যৌন নির্যাতনে’র ঘটনায় তুমুল বিক্ষোভ মহারাষ্ট্রের থানে শহরে।

স্কুল ঘেরাও করে বিক্ষোভ দেখানোর পাশাপাশি স্থানীয় বদলাপুর রেল স্টেশন রেল অবরোধ করে ক্ষিপ্ত জনতা। এর ফলে ওই লাইনে ট্রেন চলাচল অনিয়মিত হয়ে পড়ে। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে প্রতিবাদীরা ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৬ আগস্ট স্কুলের শৌচালয়ে দুই খুদে পড়ুয়ার উপর যৌন নির্যাতন চালানো হয়। অভিযুক্ত স্কুলেরই ২৩ বছরের সাফাইকর্মী। অভিযোগ পেয়ে তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় দুই নির্যাতিতার পরিবার এবং স্থানীয় নগারিকরা বিক্ষোভে নামলে চাপে পড়ে স্কুল কর্তৃপক্ষ।

কর্তব্যে গাফিলতির অভিযোগে প্রিন্সিপাল এবং ক্লাস টিচারকে সাসপেন্ড করা হয়েছে।অভিভাবকদের বক্তব্য, শিশুদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব ছিল স্কুল কর্তৃপক্ষের উপরে। যাতে ব্যর্থ হয়েছে তারা। এমনকী ঘটনার পরে ভুল স্বীকার করে ক্ষমা চায়নি তারা।

তাছাড়া স্কুলে কোনও মহিলা অশিক্ষক কর্মী নেই। সিসিটিভি থাকলেও তা কাজ করে না। এই সব কারণেই অপরাধ করা সহজ হয়েছে। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই তুমুল বিক্ষোভ শুরু হয়েছে থানেতে। স্থানীয় বদলাপুর রেল স্টেশন অবরোধ করে জনতা। ইটবৃষ্টি করে ক্ষিপ্ত বিক্ষোভকারীরা। এর ফলে রেল চলাচল ব্যহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =