আর.জি.কর কান্ডে ‘অভয়ার’ বিচারের দাবীতে অনশনে বসেছেন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে এমার্জেন্সির সামনে জুনিয়ার ডাক্তাররা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বুধবার ৯,অক্টোবর :: আর.জি.কর কান্ডে ‘অভয়ার’ বিচারের দাবীতে অনশনে বসেছেন বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে এমার্জেন্সির সামনে জুনিয়ার ডাক্তাররা। ইতিমধ্যে কলকাতার ধর্মতলার মেট্রো চ্যানেলের অনশন মঞ্চেই চলছে অনশন।

এই অনশন আন্দোলন রাজ্যজুড়ে ছড়িয়ে দিতে প্রত্যেকটি হাসপাতালের জুনিয়ার ডাক্তারদের কাছে আহ্বান জানানো হয়েছে কলকাতার অনশন মঞ্চ থেকে। সেই আহ্বানে সাড়া দিয়ে আন্দোলনে তাদের পাশে থাকতে ২৪ ঘণ্টার জন্য প্রতীকী অনশনে সামিল হয়েছেন বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের জুনিয়ার ডাক্তারেরা।

হাসপাতালের জরুরী বিভাগের পাশেই অনশন মঞ্চ করে অনশন চলছে৷ অনশন মঞ্চে ‘অভয়ার’ প্রতীকী ছবি মালা দিয়ে ‘অভয়ার ন্যায় বিচার সহ ডাক্তারদের দশ দফা দাবী মানতে হবে’ লেখা প্ল্যাকার্ড নিয়ে বসেছেন ডাক্তাররা। তারা জানিয়েছেন, জুনিয়র ডাক্তারদের এই আন্দোলনে তাঁদের পাশে থাকতেই তারাও অনশনে বসছেন।

জুনিয়ার ডাক্তার গৌরাঙ্গ প্রামাণিক বলেন, আমাদের বোন ‘অভয়ার’ বিচারের দাবীতে আমরা প্রতিবাদের মধ্যে দিয়ে উৎসব পালন করছি। আমাদের সহকর্মী যে সব জুনিয়ার ডাক্তাররা ‘অভয়ার’ বিচারের দাবীতে অনশন করছে তাদের সহমর্মিতা ও আত্মিক সমর্থন জানাতে এই অনশন। কোন রকম টালবাহানা নয়, ‘অভয়া’ কে ন্যায় বিচার দিতে হবে বলে দাবী জানান গৌরাঙ্গ বাবু।

উল্লেখ্য, গত শনিবার থেকে অনিকেত মাহাতোকে নিয়ে আমরণ অনশনে রয়েছেন মোট ৭জন জুনিয়র ডাক্তার ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 17 =