আর জি কর নিয়ে সিনেমা করতে যেয়ে তৃনমূল দলের পদ থেকে সাসপেন্ড পরিচালক প্রান্তিক চক্রবর্তী ও অভিনেত্রী রাজন্যা হালদার

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: শনিবার ২৮,সেপ্টেম্বর :: আরজিকর কান্ডের ঘটনাকে সামনে রেখে শুটিংয়ের প্রেক্ষাপট সাজিয়েছে এই ছবির পরিচালক তৃণমূল ছাত্র পরিষদের ভাইস প্রেসিডেন্ট প্রান্তিক চক্রবর্তী । মহালয়ার দিন মুক্তি পাচ্ছে আগমনী তিলোত্তমার গল্প। তিলোত্তমার দৃশ্যের অভিনয় করেছে তৃণমূল নেত্রী রাজন্যা হালদার।

সম্প্রতি সেই ছবি শুটিং শেষ হলো বারুইপুর ও সোনারপুর এলাকায়। দ্বিতীয় অধ্যায়ের ছবির কিছু দৃশ্য সোনারপুর রেলস্টেশন সংলগ্ন একটি এলাকায় শুটিং করা হয় । এছাড়াও বারুইপুরের জুলপিয়া রোডে এই ছবির কিছু দৃশ্য শুট করা হয়।

আর জি করে সেদিন রাতে কী ঘটেছিল, কারা কারা যুক্ত ছিল সেই খুন ধর্ষণের সঙ্গে, তা জানতে মরিয়া আদালত থেকে শুরু করে সাধারণ জনগণ।তাই পুরো বিষয়টি নিয়েই তৈরি হয়েছে সাসপেন্স।

তবে শোনা যাচ্ছে, এই ছবিতে সেই অংশের কোনও উল্লেখ থাকছে না। বরং আরজি কর কাণ্ডের জেরে শহর জুড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়েই লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। প্রসঙ্গত, আরজি কর কাণ্ড নিয়ে নিজের বক্তব্য রাখার পরেই ধর্ষণের হুমকি পেয়েছিলেন রাজন্যা হালদার।

সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে কুরুচিকর পোস্ট করা হচ্ছে, এমনই অভিযোগ তুলে পুলিসের দ্বারস্থ হয়েছিলেন শাসকদলের ছাত্রনেত্রী রাজন্যা ।

তিনি বলেছিলেন,যাঁরা রাত দখলের ডাক দিচ্ছে, তাঁরাই প্রকাশ্যে রেপ থ্রেট দিচ্ছে!তাঁর অভিযোগ, তাঁর ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় অশালীন পোস্ট করাও হয়েছে। রাজন্যার দাবি যে এক মহিলাই নাকি তাঁকে নিয়ে কদর্য পোস্ট করেছেন। তৃণমূল নেত্রীর দাবি, আরজি করের নারী নির্যাতন নিয়ে যারা সুবিচার চাইছেন তাদের মধ্যেই কেউ এই অশালীন মন্তব্য করছেন।

ছবি প্রসঙ্গে প্রান্তিক চক্রবর্তী জানান,সদ্য আমরা প্রথম দফার শ্যুটিং শেষ করেছি। ডিজিটালি রিলিজ হবে। কিন্তু, কোন মাধ্যমে ছবিটি আসছে তা আমরা সময়ের সঙ্গে সঙ্গে জানিয়ে দেব। তবে মহালয়ার দিনই হবে রিলিজ। মেয়ে মাত্রই তো মা দুর্গার স্বরূপ। তাই যেহেতু তিলোত্তমার কথা থাকছে তাই মহালয়ার দিনটিকেই বেছে নিয়েছি।

তৃণমূলের যুবনেত্রী রাজন্যা হালদার জানান,আরজিকরের প্রেক্ষাপট নিয়েই গল্প। রাজন্যা অভিনয় করছে বলে হয়তো রাজনীতির প্রশ্ন কিছু উঠছে। তবে শিল্পী রাজন্যার কিন্তু একটা আলাদা পরিচয় আছে। সেই দায়িত্ব থেকেই এই কাজে হাত দিয়েছি। শিল্পীদেরও তো সমাজের প্রতি কিছু দায়িত্ব থাকে।

যদিও এই ছবি তৈরী করতে গিয়ে ইতিমধ্যেই দলের চরম কোপে পড়েছেন দুজনেই । স্পর্শকাতর বিষয় নিয়ে ছবি তৈরীকে অনুমোদন করলো না দল । উল্টে দুজনের বিরুদ্ধেই কড়া পদক্ষেপ করল তৃণমূল নেতৃত্ব । শুক্রবার রাতে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃনাঙ্কুর ভট্টাচার্য এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছেন , প্রান্তিক ও রাজন্যাকে সংগঠনের পদ থেকে সাসপেন্ড করা হল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + eleven =