আশ্বিন ,কুলদীপ দের দাপটে ধসে পড়ল ইংল্যান্ড

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: সোমবার ২৬,ফেব্রুয়ারি :: চতুর্থ টেস্টের তৃতীয় দিনে নিজেদের হাতে রাস তুলে নিল টিম ইন্ডিয়া। প্রথম দুদিন ইংরেজদের দাপট থাকলেও তৃতীয় দিনে ম্যাচ নিজেদের দখলে নিল টিম ইন্ডিয়া। দ্বিতীয় দিনের শেষে খুব একটা সুবিধাজনক অবস্থায় ছিল না ভারত সাত উইকেট হারিয়ে বসে তারা। তবে উইকেট কিপার ব্যাটসম্যান ধ্রুব জুরেলের অবিস্মরণীয় লড়াই ৩০০ রানের গণ্ডি পার করিয়ে দেয় টিম ইন্ডিয়াকে।

অল্পের জন্য সেঞ্চুরি হাত ছাড়া হয় তার ব্যক্তিগত ৯০ রানে আউট তিনি। তবে এরপর ইংল্যান্ডের ব্যাটসম্যানরা কিন্তু একেবারে এঁটে উঠতে পারেনি ভারতীয় স্পিনারদের কাছে। মাত্র ১৪৫ রানের শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। রবিচন্দ্র আশ্বিন ও কুলদীপ যাদবদের স্পিনিং রহস্য ভেদ করতে ব্যর্থ হয় ইংরেজ ব্যাটসম্যানরা। প্রথম থেকে এ দুই স্পিনারদের দাপট ছিল।

দুর্দান্ত বোলিং করে ইংরেজদের নাকানি চোবানি খাইয়ে দেন এই দুই স্পিনার। রবিচন্দ্র অশ্বিন পাঁচ টি উইকেট নেন অপরদিকে কুলদীপ যাদব নিয়েছেন চারটি উইকেট। মাত্র ১৪৫ রানে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায়। জিততে হলে দ্বিতীয় ইনিংসের দরকার ১৯২ এই পরিস্থিতিতে ব্যাট করতে নেমে ভারত তৃতীয় দিনের শেষে শেষ পর্যন্ত বিনা উইকেটে ৪০ রান তুলেছে। ক্রিজে অপরাজিত রয়েছেন রোহিত শর্মা ও জয়সওয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 13 =