আসানসোলের কল‍্যাণপুরে মঙ্গলবার ‘ভারত বাংলাদেশ মৈত্রী সংসদ’ ও ‘আমাদের কফিহাউস’ পত্রিকার যৌথ উদ‍্যোগে এক সাহিত‍্যবাসরের আয়োজন করা হয়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল    :: মঙ্গলবার ১২,ডিসেম্বর ::  আসানসোলের কল‍্যাণপুরে মঙ্গলবার ‘ভারত বাংলাদেশ মৈত্রী সংসদ’ ও ‘আমাদের কফিহাউস’ পত্রিকার যৌথ উদ‍্যোগে এক সাহিত‍্যবাসরের আয়োজন করা হয়। যেখানে প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ থেকে ৩-৪ জন প্রতিনিধি উপস্থিত হয়েছিলেন। এছাড়াও ভারত বাংলাদেশ মৈত্রী সংসদের(ত্রিপুরা) পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি ড.দেবব্রত দেবরায়, গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ ও ড.মুজাহিদ রহমান।
এদিনের অনুষ্ঠানে আসানসোলের সাহিত‍্যিক ড. অরুণাভ সেনগুপ্ত ও কবি পার্থপ্রতীম আচার্যকে সংবর্ধনা জানানো হয়। আমাদের কফি হাউস পত্রিকার সম্পাদক ও অনুষ্ঠানের আহ্বায়ক পলাশ আচার্য জানিয়েছেন এই অনুষ্ঠান ক্ষুদ্র আকারে আয়োজিত হলেও এখানে ভারত বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গ ও ত্রিপুরা রাজ‍্যের বাংলা ভাষার সাহিত‍্যিকরা সমবেত হয়েছিলেন। সেদিক থেকে এটি একটি আন্তর্জাতিক মানের সাহিত‍্যবাসর।
তবে এদিন বাংলাদেশ  ত্রিপুরা থেকে আগত প্রতিনিধিরা সকালে বাংলা সাহিত‍্যের বিদ্রোহী কবি কাজী নজরুলের জন্মভিটে চুরুলিয়া পরিভ্রমণ করেন  পরে  তারা কলকাতার উদ্দেশ‍্যে রওনা হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 9 =