আসানসোল / কাজি নজরুল বিশ্ববিদ্যালয়/ উপাচার্য ঢুকতেই উত্তেজনা / গোব্যাক স্লোগান আন্দোলনরত অধ্যাপক কর্মী ও পড়ুয়াদের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: ২৮শে,এপ্রিল :: উপাচার্যের পদত্যাগের দাবিতে আসানসোল কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের একাংশ অধ্যাপক, অধ্যাপিকা, শিক্ষা কর্মী ও পড়ুয়াদের আন্দোলন শুক্রবার ৪৭ দিনে পড়লো। আর তারই মধ্যে এদিন দুপুর দুটো নাগাদ উপাচার্য বিশ্ববিদ্যালয়ে আসেন।

হাইকোর্টের নির্দেশে তিনি পুলিশ পাহারায় হেঁটে প্রশাসনিক ভবনে ঢুকে ভাইস চ্যান্সেলার সেক্রেটারিয়েট বা নিজের দপ্তরে আসছিলেন। তখন প্রশাসনিক ভবনের লবিতে বসে থাকা পড়ুয়া সহ আন্দোলনকারীরা ” উইসেল ওভারকাম ও গো ব্যাক ” স্লোগান দিতে শুরু করেন। তাতে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রায় আধ ঘন্টা পরে বেলা আড়াই নাগাদ আন্দোলনকারী উপাচার্যের দপ্তরে ঢুকে তার সঙ্গে কথা বলতে চান। তখন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) কুলদীপ সোনেয়াল, দুই এসিপি তথাগত পান্ডে ও দেবরাজ দাস সহ একাধিক পুলিশ অফিসার তাদের আটকান। তখন তারা বিক্ষোভ দেখানো শুরু করেন পুলিশ অফিসারদের ঘিরে।

পুলিশ অফিসাররা, তাদের বলেন আপনারা হাইকোর্টের নির্দেশ মেনে চলুন। আপনারা কথা বলতে চাইলে কয়েকজন আসুন। এরপর আন্দোলনকারীরা চলে যান। প্রসঙ্গতঃ, এদিন রাজ্যপাল সিভি আনন্দ বোসের দুপুর দুটো নাগাদ বাঁকুড়া বিশ্ববিদ্যালয় থেকে কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ে আসার কথা ছিলো।

কিন্তু তিনটে পর্যন্ত তিনি এসে পৌঁছাননি। উল্লেখ্য, তিনদিন আগে বিশ্ববিদ্যালয়ের ৫০ মিটারের মধ্যে কোন আন্দোলন করা যাবেনা ও কারোরই গতিবিধি নিয়ন্ত্রণ করা যাবে না বলে নির্দেশ জারি করা হয়েছিল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =