আস্থা ট্রেনের সৌজন্যে সিকিম সহ উত্তর পূর্বের রাম যাত্রা শুরু

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: মঙ্গলবার ৬,ফেব্রুয়ারি :: ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে উদ্বোধন হয়েছে রাম মন্দিরের। অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামলালার। সেদিন থেকেই দেশের বিভিন্ন প্রান্তের রামভক্তরা মুখিয়ে রয়েছেন রামলালার দর্শণের লক্ষ্যে। আস্থা ট্রেনের সৌজন্যে সিকিম সহ উত্তর পূর্বের রামভক্তদের মন কামনা পূরণ হতে চলেছে।

সোমবার দুপুর নাগাদ এনজেপি স্টেশন থেকে আস্থা স্পেশাল ট্রেনে চেপে রওনা হলেন অযোধ্যার উদ্দেশ্যে। রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা পরবর্তীকালে এই প্রথম উত্তরবঙ্গ থেকে সোজা উত্তরপ্রদেশ পৌঁছে যাত্রা সমাপ্ত করবে আস্থা স্পেশাল ট্রেন। অসম থেকে শুরু হয়েছে এই ট্রেনের যাত্রা। এরপর আলিপুরদুয়ার, জলপাইগুড়ি হয়ে এনজেপি স্টেশনে পৌঁছোয় ট্রেনটি।

জানা গিয়েছে, এদিন বিশ্ব হিন্দু পরিষদের তরফে অগনিত রামভক্তদের একত্রিত করে আস্থা স্পেশাল ট্রেনে চাপানো হয়েছে। সেই ট্রেনে একদিকে যেমন উত্তরের বিভিন্ন জেলার বাসিন্দারা সিট পেয়েছেন তেমনই সিকিমের বহু রাম ভক্তও ট্রেনে চেপে অযোধ্যার উদ্দেশ্য রওনা হয়েছেন।

সোজা উত্তরবঙ্গ থেকে অযোধ্যা পৌঁছোনোর জন্য এহেন স্পেশাল ট্রেন চালু হওয়ায় উচ্ছ্বসিত আমজনতা। কুর্নিশ জানিয়েছেন রেলের এই উদ্যোগকে। অন্যদিকে, রেলকর্তারা জানিয়েছেন রামভক্তদের জন্যেই বিশেষ এই উদ্যোগ। শুধু যাত্রা নয়, খাওয়া এবং যাত্রা পথে সমস্ত সুযোগ সুবিধার দিকেও নজর রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − eleven =