ইলামবাজার ব্লকের জয়দেব কেন্দুলি অঞ্চলের ছোট চক গ্রামে আবারো পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভুম :: সোমবার ২৩,অক্টোবর :: ইলামবাজার ব্লকের জয়দেব কেন্দুলি অঞ্চলের ছোটচক গ্রামের আবারও পরিযায়ী শ্রমিকের মৃত্যুর জন্য বাড়ি তথা গ্রামের এক শোকের ছায়া নেমে আসে। মৃত ব্যক্তির নাম রূপচাঁদ মন্ডল,স্ত্রীর নাম হামিদা বিবি ও তিন ছেলেমেয়ে নিয়ে সংসার জীবন যাপন করতো।

বাড়ির অভাব অনটনের জন্য তিনি গত দু’মাস আগে ভিন রাজ্য তথা চেন্নাই কাজের সূত্রে যায়। কিন্তু হঠাৎ ই তিনি অসুস্থ বোধ করলে তিনি বাড়ি আসার জন্য ট্রেনে উঠে পড়ে এবং ট্রেনের ভেতরেই মারা যায় বলে সূত্রে খবর। সাংবাদিকদের মুখোমুখি হয়ে গ্রামবাসী মনির উদ্দিন মন্ডল তিনি জানান এই পরিবারটি দারিদ্র সীমার নিচে বসবাস করে ।

পারিবারিক অভাবের কারণে ভিন রাজ্যে কাজের সূত্রে যেতে হয়। শরীর অসুস্থ থাকাই তিনি বাড়ি ফেরার পথে ট্রেনেই মারা যান। এই ঘটনাকে ঘিরে সাধারণ মানুষ তথা গ্রামবাসী এবং বাড়ির আত্মীয়-স্বজন দের এক শোকের ছায়া নেমে আসে।রেল পুলিশ খবর পেয়ে মৃত ব্যক্তির বাড়িতে খবর দেয়,এবং তড়িঘড়ি অসুস্থ ব্যক্তি রূপচাঁদ মন্ডল কে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত বলে ঘোষণা করে,এবং সরকারি নিয়ম মাফিক বডিটিকে পোস্টমর্টেম করা হয়। বাড়ির লোক হাসপাতালে পৌঁছালে প্রশাসন বাড়ির মানুষদের হাতে দেহটিকে তুলে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + eight =