ইসকনের দেশী ও বিদেশী ভক্তদের উপস্থিতিতে মায়াপুর ইসকন পরিচালিত রাজাপুর জগন্নাথ মন্দিরে জগন্নাথের রশিতে পড়ল টান।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মায়াপুর ::  সোমবার ৮,জুলাই :: সাদামাটা ভাবেই সম্পন্ন হল মায়াপুর ইসকনের রথযাত্রা উৎসব। ইসকনের দেশী ও বিদেশী ভক্তদের উপস্থিতিতে মায়াপুর ইসকন পরিচালিত রাজাপুর জগন্নাথ মন্দিরে জগন্নাথের রশিতে পড়ল টান।

এদিন আনুষ্ঠানিকভাবে মায়াপুর ইসকনের রথযাত্রার শুভ সূচনা করলেন রাজ্যের বিজ্ঞান ও জৈব প্রযুক্তি দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস সহ নদীয়া জেলা পরিষদের সভাপতি ছাড়াও নবদ্বীপের বিধায়ক এবং জেলা মুখ্য বিচারক।

এদিন পান্ডু বিজয়ের মাধ্যমে জগন্নাথ বলদেব এবং সুভদ্র মহারানীকে রথে ওঠানো হয়। এরপর স্বর্ণ ঝাড়ু দিয়ে রাস্তা পরিষ্কার করে রথের রাশিতে টান দিয়ে মায়াপুর ইসকন পরিচালিত রথযাত্রা শুভ উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী। রাজাপুর জগন্নাথ মন্দির থেকে সাড়ে চার কিলোমিটার দূরে মায়াপুর ইসকন চন্দ্রোদয় মন্দিরের অস্থায়ী গুন্ডিচায় নিয়ে আসা হবে জগন্নাথ বলদেব সুভদ্র মহারানীকে।

বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে হাজার হাজার দেশী ও বিদেশী ভক্ত জগন্নাথ দেবের রথের রশি টান দিতে উপস্থিত হয়েছে মায়াপুর ইসকনের জগন্নাথ মন্দিরে। যদিও আনন্দ বাড়ির তুলনায় এবার একেবারে জৌলুস হীন মায়াপুর ইসকনের রথ।

প্রতিবার রথের রশি টানতে স্বনামধন্য চিত্র তারকা থেকে শুরু করে সমাজের বিশিষ্টজনদের দেখা যেত। এবারের চিত্রটা একেবারেই ভিন্ন। এক কথায় বলা যায় সাদামাটা ভাবেই সম্পন্ন হল মায়াপুর ইসকনের রথযাত্রা। আনন্দবাজার তুলনায় রথযাত্রার মাঠে আগত মানুষের সংখ্যা ছিল অনেকটাই কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =