ঈশ্বরের দূত এর মত ছুটে এলেন রেলওয়ে লেডি কনস্টেবল। বৃদ্ধাকে মৃত্যুর মুখ থেকে ছিনিয়ে আনলেন তিনি

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মেদিনীপুর :: সেপ্টেম্বর ১৪,শনিবার :: মেদিনীপুর থেকে হাওড়া গামী ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন এক বৃদ্ধা। শুক্রবার বিকেল চারটে দশ নাগাদ সেই লোকাল ট্রেন তখন চালু হয়ে গিয়েছিল। তাতেই কোনক্রমে ওঠার চেষ্টা করছিলেন বৃদ্ধা। ট্রেনের গতি বেড়ে যেতেই নিয়ন্ত্রণ হারান বৃদ্ধা।

চাকার তলায় পড়েই যাচ্ছিলেন, সাক্ষাৎ ঈশ্বরের দূত এর মত ছুটে এলেন দূরে কর্তব্যরত রেলওয়ে লেডি কনস্টেবল। কোল পাঁজা করে দীর্ঘ ছুটে বৃদ্ধাকে মৃত্যুর মুখ থেকে ছিনিয়ে আনলেন তিনি। প্রাণে বাঁচলেন মহিলা। পুরো ঘটনার মুহূর্ত ধরা পড়েছে সিসিটিভিতে।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মেদিনীপুর স্টেশনের শুক্রবার বিকেলে। বিকেল ৪:১০ এ মেদিনীপুর হাওড়া ডাউন লোকাল ট্রেন এ করে কোথাও যাওয়ার চেষ্টা করছিলেন ওই বৃদ্ধা। ট্রেন তখন চালু করে দিয়েছিল এক নম্বর প্লাটফর্ম থেকে। ওই বৃদ্ধা প্রাণপণে ওই ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন। তিনি যতই চেষ্টা করছিলেন ট্রেনের গতি ও ততটাই বাড়ছিল।

কিন্তু তিনি কোনোভাবে ট্রেনের বগির হাতল ধরে ফেলেছিলেন। শেষে ছুটতে না পেরে হাতল ধরা অবস্থাতেই ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন বৃদ্ধা। এবার হয়তো চলন্ত ট্রেনের ফাঁকেই পড়ে যেতেন। তাহলেই নির্ঘাত মৃত্যু ছিল। দূর থেকে বিষয়টা বুঝতে পেরে গিয়েছিলেন প্রত্যক্ষদর্শী এক লেডি কনস্টেবল এস বিশ্বাস। প্রচন্ড গতিতে ছুটতে ছুটতে এসে একেবারে কোলপাঁজা করে ধরে নেন বৃদ্ধাকে।

কোলে করে কোনোভাবে ওই হাতল থেকে ছাড়ানোর চেষ্টা করেন বৃদ্ধাকে। ওই অবস্থাতেই লেডি কনস্টেবল বৃদ্ধাকে ধরে ছুটতে থাকেন। অনেক পরে বৃদ্ধাকে ট্রেন থেকে ছাড়িয়ে নিতে সক্ষম হন। অল্পের জন্য প্রাণে বেঁচে যান ওই বৃদ্ধা। দ্রুত বাকিরাও ছুটে এসে উদ্ধারের চেষ্টা করেন ততক্ষণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 11 =