উচ্চ মাধ্যমিক চলাকালীন চূড়ান্ত অশান্তি ভাঙড় হাইস্কুলে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ভাঙড় :: ২৪শে,মার্চ :: উচ্চ মাধ্যমিক চলাকালীন চূড়ান্ত অশান্তি ভাঙড় হাইস্কুলে। টুকলি করা নিয়ে পরীক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে বিবাদ থেকেই ছড়ায় অশান্তি। পরীক্ষার্থীদের মধ্যে হাতাহাতি লেগে যায় বলেও খবর। চূড়ান্ত বিশৃঙ্খলা শুরু হয় স্কুল চত্বরে। কয়েকজন ছাত্র আহত হয়েছে বলেও জানা গিয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ভাঙড় থানার বিশাল পুলিশ বাহিনী। বিশৃঙ্খলা রুখতে লাঠিচার্জ করা হয় বলেও জানা গিয়েছে। ঘটনায় ভাঙড় হাই স্কুলের একজন শিক্ষক সামান্য চোট পেয়েছেন বলে স্কুল সূত্রে জানানো হয়েছে।জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড় হাই স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ছাত্রদের সঙ্গে শিক্ষকদের বচসা বাধে।

টুকলি করা নিয়েই বচসা বলে অভিযোগ। এই নিয়ে ভাঙড় স্কুলের ছাত্রদের সঙ্গে অন্য স্কুলের পরীক্ষার্থীদের মারামারি লেগে যায়। ব্যাপক উত্তেজনা তৈরি হয় স্কুল চত্বরে।ভাঙড়ের কাঠালিয়া স্কুলের পরীক্ষার্থীদের সিট পড়েছিল ভাঙড় হাইস্কুলে। সেখানেই পরীক্ষার্থীদের টুকলি করার অভিযোগ।

শিক্ষকরা বাধা দিলে এই নিয়ে বচসা ও মারামারির ঘটনা ঘটে। ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে স্কুল চত্বরে। খবর দেওয়া হয় ভাঙড় থানায়। সঙ্গে সঙ্গে ভাঙড় থানার বিশাল পুলিশ বাহিনী হাজির হয় স্কুল চত্বরে।

স্কুল সূত্রে খবর, উচ্চমাধ্যমিক চলাকালীন কিছু পরীক্ষার্থী টুকলি করতে গেলে বাধা দেওয়া হয়। উচ্চমাধ্যমিক পরীক্ষা মেটার পর সেই বিষয়টি নিয়ে তুমুল ঝামেলা শুরু করে পরীক্ষার্থীরা। এমনকি স্কুলে ভাঙচুর করার চেষ্টা করা হয় বলেও অভিযোগ স্কুল কর্তৃপক্ষের।

উচ্চমাধ্যমিকের পর বেলা দুটোর পর থেকে একাদশ শ্রেণির পরীক্ষা হওয়ার কথা ছিল। সেইমতো ভাঙড় হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্ররা এসে হাজির হয়।অভিযোগ, এরপর বাইরের পরীক্ষার্থীদের সঙ্গে ভাঙড় হাইস্কুলের ছাত্রদের তুমুল অশান্তি বাধে। শুরু হয় মারপিট। ঘটনায় একজন শিক্ষকের হাতেও চোট লাগে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে এসে পুলিশ বিশৃঙ্খলা নিয়ন্ত্রণের চেষ্টা করে। লাঠিচার্জ করা হয় বলেও জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 12 =