উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কুচবিহার সহ বেশ কিছু জেলায় বাড়ি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: শনিবার ১০,জুন :: গত কিছুদিন যাবৎ, অস্বস্তিকর গরমে ভুগছিল গোটা রাজ্য। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ, পাহাড় থেকে সমতল পাল্লা দিয়ে বাড়ছিল তাপমাত্রা। তবে স্বস্তিদায়ক পরিস্থিতি হতে চলেছে জানিয়েছে হাওয়া অফিস।

আগামী কয়েকদিনের মধ্যে রাজ্যে বর্ষার আগমন ঘটবে। উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কুচবিহার সহ বেশ কিছু জেলায় বাড়ি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার সকাল থেকেই শিলিগুড়ির আকাশ মেঘলা। আজ কিন্তু পরিস্থিতির রদ বদল, সকাল থেকেই দেখা নেই সূর্যর। বদলে আকাশ কালো মেঘে ঢাকা, সাথে ঝিরঝিরি বৃষ্টি।

যেকোনো সময় মুষলধারে বৃষ্টি হবার সম্ভাবনা। সব মিলিয়ে পরিস্থিতি স্বস্তিদায়ক। শহরের মানুষ কিছুটা হলেও আবার প্রাণ ফিরে পেয়েছেন! এই কয়দিন ধরে শিলিগুড়ির তাপমাত্রা রীতিমতো অস্বস্তিদায়ক ছিল। এক মুহূর্ত ফ্যান ,এসি ছাড়া রেহাই পাওয়া যাচ্ছিল না। তারই মধ্যে মাঝে মাঝে বিদ্যুৎ বিভ্রাট মানুষের জীবন বিপর্যস্ত করে দিচ্ছিল।

এবার শহর শিলিগুড়িতে রেকর্ড পরিমাণে এসি বিক্রি হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাপিয়ে গেছে, শিলিগুড়ি লাগোয়া বাগডোগরা থেকে তাপমাত্রা ৪২ ডিগ্রির আশেপাশে উঠে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 12 =