উত্তর দিনাজপুর জেলার বিগ বাজেটের পুজো গুলির মধ্যে অন্যতম মাত্রা রেখেছে জেলার রায়গঞ্জের সুদর্শনপুর সার্বজনীন দুর্গোৎসব।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: রায়গঞ্জ :: শুক্রবার ২০,অক্টোবর :: উত্তর দিনাজপুর জেলার বিগ বাজেটের পুজো গুলির মধ্যে অন্যতম মাত্রা রেখেছে জেলার রায়গঞ্জের সুদর্শনপুর সার্বজনীন দুর্গোৎসব। পুজো কমিটির অন্যতম উদ্যোক্তা অভিষেক ঘোষ জানালেন ৭৪ বছরে পদার্পণ করল এবারে সুদর্শনপুর সার্বজনীন দুর্গোৎসব।

পুজো কমিটির সম্পাদক নয়ন দাসের চিন্তাধারায় এখানে প্রতিবছরই মানুষের জন্য আকর্ষণীয় পূজা উপহার দেওয়া হয়। জেলা তো বটেই বহু দূর দূরান্তর থেকেও মানুষ ছুটে আসে সুদর্শনপুরের পুজোর থিম উপভোগ করতে। তাই এবারে থাইল্যান্ডের বৌদ্ধ মন্দির ওয়েট রং খুব টেম্পল এর অনুকরণে তৈরি হয়েছে দুর্গাপূজা মন্ডপ। থার্মোকলের সূক্ষ্ম সূক্ষ্ম কাজে ফুটে উঠেছে অবিকল ওয়েট রং খুব টেম্পল অফ থাইল্যান্ড।

১০০ বাই ৭০ ফুটের সূউচ্চ এই বৌদ্ধ মন্দির দর্শন করতে ভিড় জমিয়েছেন আট থেকে আশির দল। বহিরাগত দর্শকদের মধ্যে পাওয়া গেল কলকাতা থেকে আসা এক ক্ষুদে দর্শক শাওন চৌধুরীকে। রায়গঞ্জের পুজো দেখে প্রচন্ড খুশি, সুদর্শনপুরের বৌদ্ধ মন্দির দেখে ছবি আঁকার ইচ্ছা জাগে ওর। সঙ্গে আসা মাসি সুপর্ণা দাস বলেন সুন্দর ব্যবস্থাপনার পাশাপাশি পুলিশ প্রশাসনের সহযোগিতা অত্যন্ত সুন্দর রায়গঞ্জে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =