উত্তর ২৪ পরগনার বসিরহাট মহাকুমার সীমান্ত থেকে সুন্দরবনের দশটি ব্লকে জ্বরের আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: শুক্রবার ২৬,জুলাই :: উত্তর ২৪ পরগনার বসিরহাট মহাকুমার সীমান্ত থেকে সুন্দরবনের দশটি ব্লকে জ্বরের আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে নতুন আতঙ্কের নাম সোয়াইন ফ্লু ইতিমধ্যে বাদুড়িয়া ব্লকের শ্রীরামপুর গ্রামে কলেজ পড়ুয়াসহ আক্রান্ত হয়েছে তিনজন।

বসিরহাট স্বাস্থ্যজেলা হাসপাতালে ডেঙ্গুর উপসর্গ নিয়ে ভর্তি প্রায় ৫০ জন রোগী। বসিরহাট পৌরসভা জ্বরে আক্রান্ত রোগীদের সচেতনতার বার্তার পাশাপাশি নোংরা আবর্জনা পরিষ্কার করতে নামলেন স্বয়ং চেয়ারম্যান অদিতি মিত্র রায় চৌধুরী। পৌরসভার ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের কামারপুকুর পাড়া এলাকায় প্রায় তিন দশক ধরে দুটি পুকুর নোংরা আবর্জনায় ভর্তি হয়ে ছিল।

সেই পুকুরে ছিল প্লাস্টিকের কঠিন বর্জ্য পদার্থর পাশাপাশি নোংরা ড্রেনের আবর্জনা পরিস্কারে নামলেন পৌরসভার পৌরকর্মীরা। এদিন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে নোংরা আবর্জনা পরিষ্কার নামলেন পৌর কর্মীরা একদিকে নোংরা আবর্জনা ভর্তি পুকুরকে স্বাভাবিক ছন্দে ফিরিয়ে আনতে উদ্যোগী হয়েছেন।

অন্যদিকে বিভিন্ন জ্বরে আক্রান্ত যেসব উপসর্গ দেখা দিচ্ছে। সেইসব জায়গায় নোংরা আবর্জনা পরিষ্কার করতে বদ্ধপরিকর বসিরহাট পৌরসভা। পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে জ্বরে আক্রান্ত রোগীদের নাম ও পরিচয় তাদের ঠিকানা লিপিবদ্ধ করছেন।

মোবাইল ফোন নম্বর সেগুলো নিচ্ছেন এবং সচেতনতার বার্তা দিচ্ছেন জ্বরে আক্রান্ত রোগীদের দ্রুত চিকিৎসকের পরামর্শের পাশাপাশি বসিরহাট স্বাস্থ্য জেলা ও স্বাস্থ্য কেন্দ্রগুলোতে গিয়ে তাদের পরীক্ষা করার জন্য নির্দেশ দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 16 =