উত্তাল বাংলাদেশ – আতঙ্কে গামছা পরেই দেশ ছাড়ল ভারতীয়রা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: বুধবার ৭,আগস্ট :: উত্তাল বাংলাদেশ! আতঙ্কে গামছা পরেই দেশ ছাড়ল ভারতীয়রা। মঙ্গলবার সন্ধ্যা নাগাদ হিলি সীমান্ত পার হতেই আতঙ্কে কেঁদে ফেললেন বালুরঘাটের বাসিন্দা পার্থ অধিকারী। অঙ্গীকার বদ্ধ হলেন আর কোনদিন বাংলাদেশে না যাওয়ারও।

জানা গেছে বেশ কয়েকদিন আগে একটি নাম সংকীর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের শিবগঞ্জে গিয়েছিলেন বালুরঘাট শহরের কুন্ডু কলোনী এলাকার বাসিন্দা পার্থ অধিকারী ও তার এক শিষ্য। যেখানে গিয়েই তান্ডবের মুখে পড়েন ওই দুই ভারতীয়। রাতভর একাধিক বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ দেখে কিছুটা আতঙ্কিত হয়ে নিজেদের জীবন বাচাতে রাতেই আশ্রয় নেন নদীর পাড়ের ঝোপে।

এরপর সেখান থেকে গামছা পরে কোনক্রমে বাংলাদেশ সীমান্ত পেরিয়ে নিজেদের জীবন বাচিয়ে হাফ ছেড়ে বাচেন ওই দুই ভারতীয়। তাদের কথায়, ১৯৭১ এ ভারত-পাকিস্থান যুদ্ধের কথা শুনেছিলেন। কিন্তু এবারে তার থেকেও যেন বড় ঘটনার সাক্ষী থেকেছেন তারা।

মহিলাদের উপর অকথ্য অত্যাচার, বাড়িঘর ভাংচুর, আগুন জ্বালিয়ে দেওয়া কোন কিছুই যেন বাদ নেই বাংলাদেশে। আর সেই আতঙ্কে কোনক্রমে নিজেদের জীবন বাচিয়ে ভারতে ফিরতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + nineteen =