ঋদ্ধিতার স্মরণ শক্তি ও মনে রাখার এতটাই বেশি যে, অনলাইন পরীক্ষার মাধ্যমে সে তার নাম ” ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ” এ উঠিয়ে ফেললো ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: বৃহস্পতিবার ২৮,ডিসেম্বর :: বয়স মাত্র ৩ বছর ৩ মাস। আর এই বয়সেই নিজের বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে অনন্য এক নজির সৃষ্টি করলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দক্ষিণ থানার মহিশীলা গ্রামের বাসিন্দা ছোট্ট ঋদ্ধিতা মাজি। সে পড়াশোনা করে স্থানীয় একটি স্কুলের প্রি নার্সারি ক্লাসে। ঋদ্ধিতার স্মরণ শক্তি ও মনে রাখার এতটাই বেশি যে, অনলাইন পরীক্ষার মাধ্যমে সে তার নাম ” ইন্ডিয়া বুক অফ রেকর্ডস ” এ উঠিয়ে ফেললো । সে জন্য ইতিমধ্যেই সে মেডেল ও শংসাপত্র হাতে পেয়েছে।

ঋদ্ধিতার মা রত্না মাঝি মেয়ের দেখভাল করার পাশাপাশি পড়াশোনা করান। তিনি বলেন এই পুরস্কারে আমরা খুব আনন্দিত। বাবা মিলন মাঝি বলেন, ওকে সারা পৃথিবীর বিভিন্ন দেশের পতাকার নাম, জানতে চাওয়া থেকে শুরু করে বিভিন্ন দেশের রাজধানীর নাম, দেশের নানা পশু, পাখি, পতঙ্গের নাম সহ সাধারণ জ্ঞানের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছিল অনলাইনে।

এমনকি বেশ কিছু ইংরেজি থেকে বাংলায় এবং বাংলা থেকে ইংরেজি ট্রান্সলেশনও করতে বলা হয় ফল ও ফুলের নাম দিয়ে। প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর সে দিয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যে। এর পরেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে তার নাম উঠেছে। মেয়ের জন্য আমরা খুব গর্বিত। আগামী দিনে মেয়ে যাতে আরো এইসব বিষয়ে জ্ঞান অর্জন করতে পারে ও গিনিজ বুক অফ রেকর্ডে নাম তুলতে পারে সেই চেষ্টা আমরা নিশ্চয়ই করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − seven =