এবার জলা জমি বুজিয়ে বেআইনি বহুতল নির্মাণের অভিযোগ ভাঙড়ে

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ভাঙড় :: শনিবার ২৭,এপ্রিল :: আবারও অবৈধ নির্মাণের অভিযোগ। এবার জলা জমি বুজিয়ে বহুতল নির্মাণের অভিযোগ ভাঙড়ে। কাঠগড়ায় তৃণমূল নেতৃত্ব ও জমি মাফিয়ারা। ইতিমধ্যেই ভোটের আবহে এই অবৈধ নির্মাণ নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা।

ভাঙড় ২ নম্বর ব্লকের বেঁওতা ১ ও ২ নম্বর অঞ্চল, বামনঘাটা অঞ্চল এবং ভাঙড় ১ নম্বর ব্লকের তাড়দহ অঞ্চলের অধিকাংশ জমি জলাভূমির অন্তর্ভুক্ত। নিউটাউন লাগোয়া হওয়ায় এই সমস্ত এলাকার জমির দাম আকাশ ছোঁয়া। বিরোধীদের অভিযোগ এর ফলে শাসক দলের একাংশ এবং জমি মাফিয়ারা জলাভূমি ভরাট করে তা চড়া দামে বিক্রি করে দিচ্ছে । এর ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে বলে জানাচ্ছেন পরিবেশবিদ থেকে বিরোধীরা।

অভিযোগ , স্থানীয় তৃণমূল নেতাদের মদতেই জলাভূমি ভরাট করে বেআইনি নির্মাণ গড়ে তোলা হচ্ছে অবৈধ বহুতল । ওয়েটল‍্যান্ডের উপরে একের পর এক বহুতল নির্মাণ গড়ে উঠছে। নিউটাউন লাগোয়া ভাঙড় ২ নম্বর ব্লকের বেঁওতা ২ নম্বর পঞ্চায়েতের আবাদপাড়া, ভবার মাঠ, পাচুড়িয়া, ধর্মতলা সহ বিস্তীর্ণ এলাকায় জলাভূমি ভরাট করে সুবিশাল পাঁচিল দিয়ে গড়ে তোলা হচ্ছে বেআইনি বহুতল। এই কাজে পুলিশের একটি অংশেরও মদত রয়েছে বলে অভিযোগ উঠছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =