এলাকা পরিদর্শন জেলা শাসকের, প্রশাসনের তরফ থেকে মাইকিং করে জলস্তর বৃদ্ধির আশঙ্কা নিয়ে মানুষদের সচেতন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: মঙ্গলবার ১,অক্টোবর :: আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে মালদার মানিকচকের বন্যা পরিস্থিতি। বিহারের কোশি নদীর বাঁধ খুলে দেওয়ায় হু হু করে জল ঢুকতে পারে মানিকচকের গঙ্গা ও ফুলহর নদীতে।

সেই আশঙ্কার কথা মাথায় রেখে প্রশাসনের তরফে রবিবার লাল সতর্কতা জারি করা হল মানিকচক পাঁচটি অঞ্চলে। সেই পাঁচটি অঞ্চল হল ভূতনীর দক্ষিণ চন্ডীপুর, উত্তর চন্ডীপুর, হীরানন্দপুর এবং মথুরাপুর ও গোপালপুর। তাই এই সমস্ত অঞ্চলে এদিন সকাল থেকেই পুলিশ প্রশাসনের তরফে শুরু হয়েছে সচেতনতামূলক মাইকিং।

মাইকিং করে সাধারণ মানুষকে নিরাপদে আশ্রয়ে থাকার বার্তা দেওয়া হচ্ছে। আর এই বার্তা পেয়েই রবিবার সকাল থেকে ভূতনীর বিভিন্ন বন্যা কবলিত এলাকা থেকে মানুষজন সরে পড়ছেন নিরাপদ আশ্রয়ে।

অন্যদিকে মানিকচকের বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কার কথা আঁচ করতে পেরে রবিবার সাত সকালেই বন্যা পরিস্থিতি পরিদর্শনে গেলেন মালদার জেলাশাসক নীতিন সিংহানিয়া। ভূতনী ব্রীজ সংলগ্ন এলাকায় গিয়ে পরিস্থিতির ব্যাপারে প্রয়োজনীয় খোঁজখবর নেন। ভূতনীর বন্যা দুর্গতদের জন্য ত্রাণ পাঠানোর ব্যবস্থা করেন। এরপর তিনি মানিকচক ব্লক দপ্তরে যান বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 1 =