“ওয়াইল্ড লাইফ প্রটেকশন এক্টে” বন বিভাগ মামলা করতে চলেছে জামাল সর্দারের বিরুদ্ধে

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: শুক্রবার ১৯.জুলাই :: শেখ শাজাহান, জেসিবি, জায়ন্টের পরে এবার খবরের শিরোনামে সোনারপুরের জামাল সর্দার। তার আয়ের উৎস কেউ জানে না, কিন্তু তার বাড়িকে প্রাসাদ বললে কম বলা হয়। সেই জামালের বিরুদ্ধে এবার অভিযানে বনবিভাগ।

মূলত, বাড়িতে কচ্ছপ পোষা বেআইনি। কার অনুমতি নিয়ে তিনি সুইমিংপুলে কচ্ছপ পুষছিলেন? এই প্রশ্ন উঠতে শুরু করে বারেবারে। এরপর বাড়িতে কচ্ছপ উদ্ধার করতে বুধবার রাত্রিবেলাই দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বনআধিকারিক মিলন মণ্ডলের নির্দেশে বারুইপুর রেঞ্জ অফিস থেকে একটি ছয় সদস্যের দল প্রথমে সোনারপুর থানায় যায় ।

সেখান থেকে যায় জামাল সর্দারের বাড়ি। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করেই গেটের চাবি না পেয়ে ফিরে আসতে হয় তাঁদের। জামালের বাড়ি বাইরে থেকে দেখলে মনে হবে আস্ত একটা রিসর্ট! আর সেখানেই রয়েছে কাচ্ছপ, ঘোড়া এই সব প্রাণী। বুধবার এই খবর প্রকাশ্যে আসতেই কার্যত নড়েচড়ে বসে বনদফতর। জামালের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার কথাও জানান ডিএফও মিলন মণ্ডল।

অবশেষে আড়াই ঘণ্টা অপেক্ষার পর গেটের চাবি না পাওয়ার কারণে কচ্ছপ উদ্ধার না করেই ফিরে যেতে হয় বনবিভাগের দলটিকে।জামাল সর্দারের বিরুদ্ধে ‘ওয়াইল্ড লাইফ প্রটেকশন’ ধারায় মামলা রুজু করা হবে বলে জানিয়েছেন মিলন বাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − sixteen =