করিমপুর -১ সরকারী আই টি আই এর পক্ষ থেকে একটি এন্টি র‍্যাগিং সচেতনতা মূলক ক্যাম্প এবং কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: করিমপুর :: বৃহস্পতিবার ১৪,সেপ্টেম্বর :: র‍্যাগিং শব্দটি শুনলেই যেন কেঁপে উঠতে হয়। অথচ আড়ালে আবডালে এই অভ্যেস চোরাগোপ্তা ভাবে চলছেই। আসলে এ তো ক্ষমতারই খেলা। যে আমার চেয়ে দুর্বল, তাকে উৎপীড়ন করে মজা পাওয়া।

সত্যি বলতে, এ অভ্যাস তো কমবেশি জারি রয়েছে সমাজের সর্বত্রই, তাই নয় কি? আর সেই অভ্যাসই ছাপ ফেলছে শিক্ষাঙ্গনের ভিতরেও। সেখানে একাধিক পড়ুয়ার মজা পাওয়ার চোটেই বিধ্বস্ত হয়ে পড়ছে এক বা একাধিক পড়ুয়ার জীবন, কখনও ঘটছে মৃত্যুর মতো মর্মান্তিক ঘটনাও।

শিক্ষাপ্রতিষ্ঠানের ভিতরে র‍্যাগিংয়ের অভ্যাস চালিয়ে যাওয়া নিয়ে বরাবরই আশঙ্কা প্রকাশ করেছেন চিন্তাশীল মানুষেরা। র‍্যাগিং আটকাতে বারবার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টও। আর সেই লক্ষ্যেই, আজ করিমপুর – ১ সরকারী আইটিআই এর পক্ষ থেকে একটি এন্টি -র‍্যাগিং সচেতনতা সভার আয়োজন করা হয়েছিল।

সেখানে একটি এন্টি -র‍্যাগিং কমিটি গঠন করা হল এবং র‍্যাগিং এর ভয়াবহতা বা ক্ষতিকর প্রভাব সম্পর্কে নানা ধারনা ছাত্রছাত্রীদের মধ্যে তুলে ধরা হল।

এই সভায় উপস্থিত ছিলেন করিমপুর -১গভঃ আইটিআই এর অধ্যক্ষ , করিমপুর থানার আই সি, অধিকর্তা সিকন্দর আলম সহ পুলিশ প্রশাসন থেকে আরো ব্যাক্তিবর্গ, এছাড়াও এন জি ওর সদস্যরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 16 =