কলকাতা হাইকোর্টের নির্দেশে মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তরের বঞ্চিত রাজ্য গ্রুপ D-র চাকরিপ্রার্থীদের মিছিল হবে আগামী ২৭ তারিখ, তবে বদল হল মিছিলের রুটের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বৃহস্পতিবার ২১,সেপ্টেম্বর :: মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তরের বঞ্চিত রাজ্য গ্রুপ-ডির চাকরিপ্রার্থীদের মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে ধর্ণার ৪০০ তম দিন পূরণ হবে ২৭ শে সেপ্টেম্বর। সেই দিনেই তারা কালীঘাট মহামিছিল-এর ডাক দিয়েছিলেন। তবে এই মিছিলে পুলিশের কোনো অনুমতি ছিল না।

কারণ মিছিলের রুট এর মধ্যে হাজরা ও কালীঘাট ফায়ার স্টেশন সংলগ্ন এলাকা পড়ছিল। যেহেতু সেখান থেকে ঢিলছড়া দূরত্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বাড়ি তাই পুলিশ অনুমতি দেয়নি এই মিছিলে।

পুলিশের অনুমতি না মেলায় আদালতের দারস্থ হয়েছিলেন মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তরের বঞ্চিত রাজ্য গ্রুপ-ডির চাকরিপ্রার্থীরা। বুধবার সেই মামলার শুনানি ছিল। শুনানি শেষে – মিছিলের অনুমতি মিললেও এই মিছিলের রুটটা খানিকটা বদল হয়েছে। থিয়েটার রোড ও ক্যামাক স্ট্রিট সংযোগস্থল জমায়েত–নিজাম প্যালেস — এক্সাইড মোড় –আশুতোষ মুখার্জী রোড — হাজরা মোড় – মিছিলের রুট।

রুটবদল হবার পর আইনজীবী কৌস্তব বাগচী কলকাতা হাইকোর্টে জানান – ‘কোনো মহামানবের বাড়ির সামনে থেকে না হতে পারে সে মহামানবের অফিসের সামনে থেকে মিছিল টা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + four =