কাশ্মীরি পন্ডিতদের মতই কাজীপাড়া থেকে হিন্দুদের প্রাণ হাতে পালাতে হচ্ছে, শিবপুর কাণ্ডে রাজ্য সরকারকে তোপ শুভেন্দুর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: ৩১শে মার্চ :: বৃহস্পতিবার হাওড়ার সন্ধ্যা বাজার এলাকাতে রামনবমীর শান্তিপূর্ণ মিছিলে বিনা প্ররোচনাতে ইঁট, পাথর ও মদের বোতল ছুঁড়ে হামলার ঘটনা ঘটে। শুক্রবার দিন হাওড়াতে এসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্য সরকার ও জেলার পুলিশ প্রশাসনের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি অভিযোগ করে বলেন গতকাল রাত্রি থেকে ওই এলাকার হিন্দু পরিবারদের নিজেদের প্রাণ বাঁচাতে ঘর ছাড়তে হচ্ছে। সারারাত ওই এলাকায় তান্ডব হয়েছে।

তিনি তার জেলা নেতৃত্বের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছেন। হাওড়াতে দুই হাজার পুলিশ ও পুলিশ কমিশনার রয়েছেন। দুজন আইপিএস পুলিশ আধিকারিককে পাঠান হয়েছে নবান্ন থেকে। দুপুর একটা থেকে সাড়ে তিনটে পর্যন্ত তাঁরা কিছুই করেন নি, শুধুমাত্র দর্শক হয়ে রয়েছেন।

তিনি জানান তার কাছে গতকাল থেকে শুক্রবার অব্দি ঘটনার সব ভিডিও রয়েছে। তিনি বিকেল তিনটের সময় পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করার সময় চেয়েছিলেন। যদিও তিনি দেখা করবেন না জানিয়ে দিয়েছেন। তবু তিনি সেখানে যাবেন ও এই সিডি দিয়ে আসবেন। যাতে এটা দেখে পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়।

এছাড়াও কলকাতা উচ্চ আদালতে তিনি এই ঘটনাকে নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছেন। এই ঘটনার সিবিআই তদন্ত ও আধা সামরিক বাহিনী মোতায়েনের দাবি করেছেন। যার শুনানি আজকেই হলে ভালো হত বলে জানান তিনি। এছাড়াও তার দাবি আধা সামরিক বাহিনী ও এনআইএ র মতো কেন্দ্রীয় সংস্থা দিয়ে এই ঘটনা মোকাবিলা ও তদন্ত করান প্রয়োজন।

এখানে পেট্রল বোমা ব্যবহার করা হয়েছে আর এর পেছনে দেশ বিরোধী শক্তির হাত রয়েছে বলেই দাবি করেন তিনি। অবিলম্বে পুলিশ সক্রিয় হোক অথবা তারা অপারগ হলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানান শুভেন্দু। তিনি হাওড়ার ঘটনায় মুখ্যমন্ত্রীকে সরাসরি দায়ী করে অভিযোগ করে বলেন মুখ্যমন্ত্রী মুসলিম ভোট হারাচ্ছেন এই ভয়ে সাধারণ মানুষের উপরে এই দুর্গতি নামিয়ে এনেছেন। তাঁরা শান্তিপূর্ণ উপায়ে আইনের পথে এই লড়াই চালিয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + fifteen =