কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে লড়াই করার সময় জঙ্গিদের গুলিতে নিহত দার্জিলিংয়ের যুবক ক্যাপ্টেন ব্রিজেশ থাপা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :; শিলিগুড়ি :: বুধবার ১৭,জুলাই :: কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে লড়াই করার সময় জঙ্গিদের গুলিতে নিহত দার্জিলিংয়ের যুবক ক্যাপ্টেন ব্রিজেশ থাপা। বয়স মাত্র ২৭ বছর ,এত অল্প বয়সে ঝরে গেল তরতাজা প্রাণ। দেশ মায়ের জন্য লড়াই করতে করতে নিজের প্রাণ দিলেন ক্যাপ্টেন ব্রিজেস থাপা ।

সোমবার দিন কাশ্মীরের ডোডায় জঙ্গিরা হামলা চালায়, এই ঘটনায় চারজন সেনা জওয়ানে মৃত্যু হয়। তাদের মধ্যে ছিলেন দার্জিলিংয়ের ব্রিজেশ থাপা । ক্যাপ্টেন ব্রিজেশ থাপা , দার্জিলিংয়ের লেবংয়ের বাসিন্দা। ১৪৫ আর্মি এয়ার ডিফেন্সে কর্মরত ছিলেন। এই ঘটনায় শোকের ছায়া পাহাড়ে, জওয়ানের মৃত্যুতে শোকাগ্রস্ত পাহাড়। শোক প্রকাশ করেছেন জিটিএ’র চিফ এগজিকিউটিভ অনীত থাপাও।

ডোডা টাউন থেকে ৫৫ কিলোমিটার দূরে জঙ্গল অধ্যুষিত এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর ছিল, এরপর গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। পিছু হঠবার পথ না পেয়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা আক্রমণ চালায় সেনাবাহিনী।

দীর্ঘক্ষণ ধরে দুপক্ষের গুলির লড়াই চলে , এরপর এলাকা ছেড়ে পালাতে শুরু করে জঙ্গিরা। কিন্তু পুনরায় জঙ্গলে শুরু হয় এলোপাথাড়ি গুলির লড়াই। আহত হন এক সেনা অফিসার-সহ ৫ জওয়ান। দ্রুত তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে ৪ জনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 5 =