কৃষকের উৎপাদিত মাশরুম এবং মিলেট পাবেন কোচবিহার শহরে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার :: রবিবার ৯,জুন :: মাঝে নেই কোন দালাল চক্র, সরাসরি ন্যায্য মূল্যে এবার কৃষকের ঘর থেকে আপনার ঘরে পৌঁছে যাবে মিলেট অর্থাৎ কাউন এবং মাশরুম।
রবিবার কোচবিহারে শুভ উদ্বোধন হল নিউ এগ্রিভার্স ফার্মার প্রোডিউসার কোম্পানির কৃষি বিপনী স্টল।

কোচবিহার শহরের এন. এন রোড সংলগ্ন একটি শপিং মলের পাশে এই বিপণন ক্ষেত্র উদ্বোধন হলো। জৈব মাশুরুম, মিলেটের এবং নার্সারি প্ল্যান্ট সুলভ মূল্যে পাওয়া যাবে এই বিপণন কেন্দ্র থেকে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোচবিহার কৃষি বিজ্ঞান কেন্দ্রের বিজ্ঞানী ডক্টর শঙ্কর সাহা, সাতমাইল সতীশ ফার্মার প্রোডিউসার সংস্থার সম্পাদক অমল রায় এবং আরো ২০ টি কৃষক উৎপাদক সংস্থার সদস্যরা।

নিউ এগ্রিভার্স ফার্মার প্রোডিউসার কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর বিপ্রজ্যোতি ভৌমিক বলেন, আমরা সরাসরি কৃষকদের কাছ থেকে মাশরুম নিয়ে এবং মিলেট নিয়ে প্যাকেজিং করে এই স্টলে বিক্রির উদ্যোগ গ্রহণ করেছি এবং আমরা হোম ডেলিভারীর ব্যবস্থা রাখছি।

অমল রায় বলেন, এটি একটি দারুন উদ্যোগ শহরে অনেক মানুষ আছেন যারা রাসায়নিক সারমুক্ত মাশরুম চান এবং মিলেট প্রোডাক্ট চান তারা এখন হাতের নাগালে পেয়ে যাবেন । ডক্টর শঙ্কর সাহা বলেন শহরের মানুষ অনেক স্বাস্থ্য সচেতন এবং ফ্রেশ মাশরুম, মিলেট খেতে চান তারা এখন সহজেই পেয়ে যাবেন এতে অনেক ফারমার প্রোডিউসার কোম্পানি গুলো উৎসাহ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − twelve =