কোচবিহারে এসে রাহুল গান্ধীর কি তৃনমূল তোষণ !!

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ২৬,জানুয়ারি :: বাংলায় তৃনমূলের সঙ্গে কংগ্রেসের কোন জোট হয় নি।জোট নিয়ে কংগ্রেসকে প্রথমে বার্তা দেন যে তারা জোট করবে। তবে কংগ্রেস না করে দেয়। সেই জন্যই গতকাল ‘একলা চলো’-র ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর ২৪ ঘণ্টার মধ্যে বাংলায় পা রাখলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

রাহুল দাবি করে বলেন,বিজেপি এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) অন্যায়ের মধ্যে এক সঙ্গে লড়াই করবে বিরোধীদের ইন্ডিয়া জোট।এরপর রাহুলের সেই মন্তব্যের পরবর্তী রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে,তাহলে কি বাংলায় এসেই মমতার ‘রাগ’ ভাঙানোর চেষ্টা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ?

এই বিষয়ে জানা গেছে অসমের ধুবরি থেকে কোচবিহারের বক্সিরহাটের জোড়াই মোড়ে প্রবেশ করেন রাহুলের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। বক্সিরহাটের জোড়াই মোড়ে আসবার পরে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর হাতে জাতীয় পতাকা তুলে দেন অসমের প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেনকুমার বোরা। দুই’দফায় যাত্রা হবে পশ্চিমবঙ্গে।

এদিন তুফানগঞ্জের বক্সিরহাটের জোড়াই মোড়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর পাশে দাঁড়িয়ে রাহুল গান্ধী জানান, ‘পশ্চিমবঙ্গে আসতে পেরে খুব ভালো লাগছে। আপনাদের কথা শুনতে এসেছি। আপনাদের পাশে দাঁড়াতে এসেছি। পশ্চিমবঙ্গের কর্মকর্তা এবং নেতারা আছেন।

এত ভালোবাসার মাধ্যমে আমায় স্বাগত জানানোয় ধন্যবাদ। ভারত জোড়ো যাত্রার সঙ্গে আমরা ন্যায় যুক্ত করেছি। কারণ দেশে অন্যায় হচ্ছে। বিজেপি এবং আরএসএস ঘৃণা ছড়াচ্ছে। হিংসা ছড়াচ্ছে। অন্যায় করছে। তাই অন্যায়ের বিরুদ্ধে একসঙ্গে লড়াই করবে ইন্ডিয়া জোট।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 4 =